খেলাধুলাফুটবল

ডি-বক্স থেকে অবিশ্বাস্য গোল করলেন গোলরক্ষক (ভিডিও)

স্পোর্টস ডেস্কঃ চলছে মেক্সিকান প্রিমিয়ার লিগ ফুটবল। রোববার হয়ে গেল ভেরাক্রুজের বিপক্ষে শিবোর ম্যাচটি। ৩-১ ব্যবধানে জয় পেয়েছে শিবো।

তবে এ জয়ের চেয়েও আলোচিত হয়ে রইল আশ্চর্য এক ঘটনা। স্ট্রাইকার, মিডফিল্ডারদের কেউ নন; গোল দিলেন অ্যান্তনিওর গোলরক্ষক!

গোলরক্ষকের গোল দেয়ার ঘটনা অনেক রয়েছে ফুটবল দুনিয়ায়। তবে রোববার রাতে অ্যান্তনিওর গোলরক্ষকের দেয়া সেই গোলটি ইতিহাস হয়ে থাকবে।

ইতিমধ্যে সেই গোলের ভিডিও টুইট করেছে শিবোটিভি। আর সেই ভিডিও এখন ফুটবলপ্রেমীদের নজরে পড়তেই ছড়িয়ে দিচ্ছেন ইন্টারনেট বিশ্বে।

ভিডিওতে দেখা গেছে, সমতা ফেরাতে ভেরাক্রুজের গোলরক্ষকসহ ১১ জনই অ্যান্তনিও শিবিরে হানা দিয়েছে, তখন নিজের গোলপোস্ট থেকেই সবাইকে অবাক করে দিয়ে দূরপাল্লার শটে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন মেক্সিকান গোলরক্ষক হোসে অ্যান্তনিও রদ্রিগেজ। আর গোল পেয়ে নিজেই অভিভূত হন অ্যান্তনিও। নিজেকেই বিশ্বাস করতে পারছিলেন না যে এ কী করলেন! আনন্দে আত্মহারা হয়ে ছোটাছুটি শুরু করেন তিনি।

সতীর্থদের সঙ্গে উদযাপন করেই মন ভরেনি। পরমুহূর্তে সাইডবেঞ্চে থাকা খেলোয়াড়দের সঙ্গেও সেলিব্রেট করেন। শেষে দর্শকদের অভিবাদনের সাড়া দিয়ে নিজের জায়গায় ফিরে যান।

অ্যান্তনিওর এমন স্মরণীয় গোল দেয়ার আগে ভেরাক্রুজের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে ছিল শিবো।

ম্যাচের শেষমুহূর্তে সমতা ফেরানোর লক্ষ্যে মরিয়া হয়ে ওঠে ভেরাক্রুজ। একটি গোলের জন্য গোলরক্ষককেও কাজে লাগায় তারা। শিবোর রক্ষণে হানা দেয় গোলরক্ষক সেবাস্তিয়ান জুরাদোওসহ ১১ জন খেলোয়াড়। তাদের সেই আক্রমণ প্রতিহত করে বল নিজের দখলে নেন অ্যান্তেনিও।

তিনি বল পেলেন হাতে, সেবাস্তিয়ান নিজের গোলপোস্ট ছেড়ে তার কাছাকাছি জায়গায় দাঁড়িয়ে। আর সুযোগ মোটেই হাতছাড়া করেননি অ্যান্তেনিও। প্রতিপক্ষের ফাঁকা পোস্ট পেয়ে দূরপাল্লার শট নিয়ে গোল করেন তিনি। পেশাদার ক্যারিয়ারে এটিই প্রথম গোল অ্যান্তনিওর।

অ্যান্তনিওর সেই গোলে ৩-১ ব্যবধানে জয় পায় শিবো।

জয় ও অ্যান্তেনিওর সেই গোল প্রসঙ্গে শিবোর কোচ লুইস ফার্নান্দেস বলেন, সত্যিই বিশ্বাস করতে পারিনি ১০০ গজ দূর থেকে অ্যান্তনিও গোল করে বসবে। শটটা কী দারুণ ছিল! পুরো ঘটনাটিই ফুটবল দুনিয়ায় উপভোগ্য।

রোববার রাতে গোলরক্ষক হয়ে অ্যান্তনিওর প্রথম গোল করলেও ব্রাজিলিয়ান গোলরক্ষক রজারিও চেনির কাছে এ রেকর্ড কিছুই নয়। পেশাদার ক্যারিয়ারে ১৩১টি গোল করেছেন রজারিও। ক্লাবের হয়ে নিয়মিতই ফ্রি-কিক ও পেনাল্টি শট নিতেন তিনি।

প্যারাগুয়ের গোলরক্ষক হোসে লুইস চিলাভার্টের একটি রেকর্ড অনন্য। আন্তর্জাতিক ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন এই গোলরক্ষক। ২০ বছর আগে ১৯৯৯ সালে আর্জেন্টিনার বিপক্ষে এক ম্যাচে তিনটি পেনাল্টির মাধ্যমে এই অবিস্মরণীয় রেকর্ড করেন চিলাভার্ট।

২০১৩ সালের ইংলিশ প্রিমিয়ার লিগে মাত্র ১৩ সেকেন্ডে গোল করেছিলেন স্টোক সিটির গোলরক্ষক আজমির বেজোভিচ।

অ্যান্তোনিওর করা সেই অবিশ্বাস্য গোলটি দেখুন–

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button