খেলাধুলাফুটবল

কোপা লিবের্তাদোরেস জিতল ব্রাজিলের ফ্লামেঙ্গো

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার রিভার প্লেটকে ২-১ গোলে হারিয়ে কোপা লিবের্তাদোরেস’র শিরোপা ঘরে তুলল ব্রাজিলের ফ্লামেঙ্গো।

কোপা লিবের্তাদোরেস’র ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিভার প্লেট এবারের ফাইনালের শুরুতেই এগিয়ে গিয়েছিল। লিড ধরে রেখেছিল অনেকটা সময়। কিন্তু ফ্লামেঙ্গোর গ্যাব্রিয়েল বারবোসার শেষদিকের জোড়া গোলে সর্বনাশ হয় আর্জেন্টাইন ক্লাবটির।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো কোপা লিবের্তাদোরেস’র শিরোপা জিতল ফ্লামেঙ্গো। সর্বশেষ ১৯৮১ সালে কিংবদন্তি জিকোর নৈপুণ্যে শিরোপা জিতেছিল ব্রাজিলিয়ান ক্লাবটি। অন্যদিকে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জেতার সুযোগ থেকে বঞ্চিত হলো রিভার প্লেট। গত আসরে রিভার চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে হারিয়ে শিরোপা জিতেছিল। কিন্তু এবার আর শিরোপা নিজেদের দেশে নিয়ে যেতে পারল না দলটি।

পেরুর লিমায় অনুষ্ঠিত ফাইনালের মাত্র ১৪তম মিনিটেই মাতিয়াস সুয়ারেসের নিচু ক্রসে পা লাগিয়ে রিভারকে এগিয়ে দিয়েছিলেন রাফায়েল সান্তোস বোরে। গোল হজম করা ফ্লামেঙ্গো কিছুতেই ম্যাচে ফিরতে পারছিল না। এদিকে স্টপ ওয়াচের কাঁটা ৯০ মিনিট ছুঁইছুঁই। ঠিক এমন সময় হেনরিকের পাস থেকে আচমকা গোলে সমতা ফেরান গ্যাব্রিয়েল। ৯৩তম মিনিটে ফের একবার জাল ভেদ করে রিভার সমর্থকদের হৃদয় ভাঙেন গ্যাব্রিয়েল আর শিরোপা ব্রাজিলে নিয়ে যায় ফ্লামেঙ্গো।

কোপা লিবের্তাদোরেস’র শিরোপা জেতায় ৩৮ বছর পর ক্লাব বিশ্বকাপে জায়গা করে নিল ব্রাজিলের ফ্লামেঙ্গো। ডিসেম্বরে কাতারে বসবে ক্লাব বিশ্বকাপের এবারের আসর।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button