ক্রিকেটখেলাধুলা

খুঁড়িয়ে খুঁড়িয়ে হলেও ব্যাটে নামতে চান রিয়াদ

স্পোর্টস ডেস্ক: ইডেন টেস্টের তৃতীয় দিন দুপুরে ৪ উইকেট হাতে রেখে ব্যাট করতে নামবে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে এখনও পিছিয়ে থাকা ৯০ রান করতে পারলেই ইনিংস পরাজয় এড়ানো সম্ভব হবে, ভারতকে দ্বিতীয়বার ব্যাটিংয়েও নামানো যাবে।

কিন্তু ম্যাচের যা অবস্থা তাতে এর বাইরে কিছু ঘটার বা মুুমিনুলের দলের এর চেয়ে বেশি কিছু করারও নেই। এখন দেখার বিষয় ইনিংস পরাজয় রোধ করে ভারতকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামানো যায় কি না?

কিন্তু দূর্ভাগ্য! মাহমুদউল্লাহ রিয়াদের হ্যামস্ট্রিং ইনজুরি সে পথে আরেক বাঁধা হয়ে দাড়িয়েছে। এখন টাইগারদের সামনে বাধা দুইটি। ভারতীয় ফাস্ট বোলারদের বোলিং তোড় সামলানো আর রিয়াদের ইনজুরি।

রিয়াদ কি আজ ব্যাটিং করতে পারবেন? রাতের পর তার অবস্থা এখন কেমন? তার পক্ষে কি সত্যিই মাঠে নামা সম্ভব হবে? নিশ্চিত পরাজয়ের মুখে দাঁড়িয়েও ভক্ত-সমর্থকদের এখন এই একটাই কৌতূহলী জিজ্ঞাসা। কিন্তু ভক্ত ও সমর্থকদের আশা জাগানোর মত সুখবর মেলেনি।

আজ (রোববার) সকাল থেকে কলকাতায় বাংলাদেশ টিম ম্যাজেমেন্টের সঙ্গে কথা বলে মেলেনি কোন সুখবর। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে জানিয়েছেন, ফিজিও তাকে বলেছেন, রিয়াদের পক্ষে ব্যাট করা সম্ভব নয়। কারণ হ্যামিস্ট্রিং ইনজুরি এক রাতে ভাল হবার নয়। তার বিশ্রাম দরকার। তাই আজ তার পক্ষে ব্যাট করা কঠিন।

টিম ম্যানেজার সাব্বির খানেরও ভাষ্য যেন নান্নুর কথাই জানায়। তিনি বলেন, ‘রিয়াদের ব্যাপারে এখনও কিছুই চূড়ান্ত নয়। আসলে তার অবস্থা খুব ভালো নয়। আমরা তৃতীয় দিন শুরুর আগে ওয়ার্মআপে পরীক্ষা করে দেখবো, এরপর সিদ্ধান্ত হবে।’

প্রায় একই কথা শুনিয়েছেন মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামও। তিনিও বলেছেন সম্ভাবনা কম। তবে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান রিয়াদের ব্যাপারে প্রকৃত অবস্থা তুলে ধরেছেন।

এ বোর্ড পরিচালক জাগো নিউজকে জানান, ‘রিয়াদ আজ সকালেও সেভাবে হাটতে পারেনি। এক কথায় স্বাভাবিক হাটা চলায় সমস্যা হচ্ছে। হাটতেই সমস্যা হচ্ছে। সেখানে ব্যাটিং-রানিং করা যে হবে আরও কঠিন।’

তবে আকরামের শেষ কথায় আছে একটি ইঙ্গিত, তা হলো, ‘রিয়াদ টিম ফিজিও জুলিয়ান ক্যালেকাতোকে কে বলেছেন। আমার হাঁটতে কষ্ট হয়। তবে যত কষ্টই হোক, আমি নামবো। দলের, দেশের প্রয়োজনে খুঁড়িয়ে খুুঁড়িয়ে হলেও উইকেটে যেতে চাই।’

উল্লেখ্য, এর আগে তামিম ইকবাল এশিয়া কাপের সবশেষ আসরে দলের প্রয়োজনে এক হাতে ব্যাট হাতে নেমেছিলেন। কে জানে, ঠিকমত হাঁটতে না পারা রিয়াদ আজ দলের চরম বিপদ ও কঠিন সংকটে সেই একইভাবে ব্যাট হাতে নেমেও পড়তে পারেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button