ক্রিকেটখেলাধুলা

ক্রিকেটারদের নিজেদেরই দায়িত্ব পালন করা উচিৎ: সুমন

স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্রিকেটে বাংলাদেশ বারবরই দূর্বল প্রতিপক্ষ। দেশের মাটিতে হাতে গোনা কয়েকটি জয় ছাড়া বিদেশের মাটিতে তেমন কোনো সাফল্য নেই। ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দলকে হোয়াইটওয়াশ ও শ্রীলঙ্কার মাটিতে জয়ই বিদেশের মাটিতে সাফল্য।

ভারতের বিপক্ষে পুরো সিরিজে ব্যাটসম্যানরা চরমভাবে ব্যর্থ। ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেষ যাদবের বল খেলতে রীতিমতো বেগ পেতে হচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও বলেছেন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ব্যাটসম্যানরা এমন বোলিংয়ের মুখোমুখি হয় না বলেই আত্মবিশ্বাসের অভাব দেখা দিয়েছে।

তবে ঘরোয়া ক্রিকেটে উইকেটগুলো এখন আগের চেয়ে উন্নত করা হয়েছে। এর ফলাফল পেতে সময় লাগবে বলে জানিয়েছন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

সুনন বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে উইকেট পরিবর্তন করা হয়েছে। ঢাকার বাইরের উইকেটগুলো পেস সাহায়ক করা হয়েছে। কয়েক দিন আগেও কিন্তু জাতীয় লিগে পেস বোলার ৮ উইকেট পেয়েছে। আস্তে আস্তে সবই পরিবর্তন হবে তবে সময় লাগবে। অগামী তিন থেকে চার বছর পরই ভালো একটা পর্যায়ে আসতে পারবো।’

তবে শুধু মাত্র বোর্ড নয় ক্রিকেটারদেরও নিজেদের চেষ্টা করা উচিৎ নিজেদের পারফরম্যান্স ধরে রাখতে। প্রধান নির্বাচক বলেন, ‘শুধু মাত্র বোর্ড নয় ক্রিকেটারদের নিজেদেরও সচেতেন হওয়া উচিৎ। বোর্ড তাদেরকে সুযোগ সুবিধা দেয় তাদের নিজেদের উচিৎ সেটা ধরে রাখা। তা না হলে কোনো কিছুতেই কাজ হবে না।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button