আইন ও আদালতসারাবাংলা

১০ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার, লস্কর গ্রুপ এমডি

জনপদ ডেস্ক: অর্থ আত্মসাতের মামলায় লস্কর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জুনায়েদ হোসেন লস্করকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খুলনার নুরনগর এলাকা থেকে সোমবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে তাকে গ্রেফতার করে দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের একটি টিম।

প্রিমিয়ার ব্যাংকের ১০ কোটি ২৪ লাখ ৫৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দুদকই তার নামে মামলা দায়ের করেছিল। দুদকের খুলনা সমন্বতি জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নীল কমল পাল এসব তথ্য জানান।

নীল কমল পাল জানান, জুনায়েদ হোসেনকে গ্রেফতারের পর দুদক জেলা কার্যালয়ে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিকাল সাড়ে ৫টার দিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ২০০৪ সালের ২৭ জানুয়ারি থেকে ২০০৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত জুনায়েদ হোসেন লস্করের মালিকানাধীন লস্কর ট্রেডার্সের নামে প্রিমিয়ার ব্যাংক থেকে ৪ কোটি ৯৭ লাখ টাকা ঋণ নেওয়া হয়। ২০১৭ সালের ১৮ নভেম্বর পর্যন্ত ওই ঋণ সুদে-আসলে ১০ কোটি ২৪ লাখ টাকায় দাঁড়ায়। এই পুরো টাকাই তিনি পরিশোধ না করে আত্মসাৎ করেছেন। এ বিষয়ে মামলা হওয়ার পর তাকে গ্রেফতার করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, অর্থ আত্মসাতের অভিযোগে গত ১৯ আগস্ট জুনায়েদ হোসেনের নামে মামলা দায়ের করা হয়। মামলার বাদী দুদক জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোশাররফ হোসেন।

জানা গেছে, জুনায়েদ হোসেন সাতক্ষীরার কাটিয়া লস্করপাড়া এলাকার মৃত শাহাদাত হোসেন লস্করের ছেলে। লস্কর গ্রুপের এসপি গোল্ডেন লাইন নামে পরিবহন ব্যবসা রয়েছে। জুনায়েদ বায়রন পেট্রোম্যাক্স ও বসুন্ধরা এলপি গ্যাসের সাতক্ষীরা জেলার পরিবেশক।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button