আইন ও আদালতটপ স্টোরিজ

জঙ্গি আস্তানা: কেন্দ্রীয় ব্যাংকের সেই ডিজিএমের ছেলেদের নামে মামলা

জনপদ ডেস্ক: নারায়ণগঞ্জের ফতুল্লায় শিয়ারচর তক্কারমাঠ এলাকায় বাংলাদেশ ব্যাংকের অবসরে যাওয়া ডিজিএম জয়নালউদ্দিনের বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে বিস্ফোরক উদ্ধারের ঘটনা মামলায় করা হয়েছে। এ মামলায় ওই অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার দুই ছেলেসহ ১৩ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার রাতে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এসআই মোখলেছুর রহমান বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করেন।

এদিন রাত সাড়ে ৯টার দিকে মামলার সত্যতা নিশ্চিত করেন ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন।

তিনি জানান, এ মামলায় জয়নালউদ্দিনের দুই ছেলেসহ ছয়জনের নাম উল্লেখ করে ১৩ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

ইতিমধ্যে তার ছেলে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ও প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক ফরিদউদ্দিন রুমিকে ফতুল্লা এবং রাজধানীর যাত্রাবাড়ী থেকে মিশুক খান মিজানকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া রুমির ভাই জালালউদ্দিন পলাতক রয়েছেন।

সোমবার নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার শিহারচর তক্কারমাঠ এলাকায় ভোর থেকে বিকাল পর্যন্ত চলে এ অভিযান। আস্তানার বিস্ফোরক তৈরির ল্যাব গুঁড়িয়ে দিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটসহ জেলা প্রশাসন।

বাড়িটি থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, আইডি, ডেটোনেটর, ক্যামিকেল, বিস্ফোরক তৈরির উপাদান, খেলনা পিস্তল, চাপাতিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, জয়নাল আবেদীন বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত ডিজিএম। তিনি রাজবাড়ি জেলার পাংশা এলাকার বাসিন্দা। চাকরিসূত্রে তিনি নারায়ণগঞ্জে ১৯৮১ সালে এসে বসবাস শুরু করেন। তিনি ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় তার মালিকানাধীন একটি দোতলা বাড়িতে পরিবার নিয়ে বসবাস করতেন।

শিহারচর তক্কারমাঠ এলাকাতে জয়নাল আবেদীনের ৫ শতাংশ জমিতে দুটি সেমিপাকা টিনশেড ভবন রয়েছে। যার মধ্যে একটি ভবনে চারটি রুম ও অপর ভবনে দুটি রুম ছিল। ১০ বাই ১২ ফুটের ছয়টি ঘরের স্থলে বহুতল ভবনের পরিকল্পনা ছিল।

এই ভবন দুটিতে ছয়টি পরিবার ভাড়া থাকত। বহুতল ভবন নির্মাণের কথা বলে তাদের ছয় মাস আগে বের করে দেয়া হয়। এর পর মোস্তফা নামের এক ব্যক্তি ভাড়া থাকত। তিনি গরুও পালন করতেন।

এর কিছু দিন পর মোস্তফাকেও ভবন নির্মাণের কথা বলে অন্যত্র চলে যেতে বলা হয়। তার পর থেকে এই সেমিপাকা ভবন দুটিতে কেউ থাকত না।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button