সারাবাংলা

ঝড়ের কবলে ট্রলার ডুবে সাগরে নিখোঁজ ২১ জেলে উদ্ধার

জনপদ ডেস্কঃ বঙ্গোপসাগরের কক্সবাজার অংশে ঝড়ের কবলে ট্রলার ডুবির ঘটনায় ২১ জেলেকে উদ্ধার করা হয়েছে। বুধবার (৮ মে) রাত সাড়ে ৯টায় তাদের খুরুশকুলের রাস্তার মাথা পুরাতন ঘাট এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

দুর্ঘটনা কবলিত ট্রলারটির মালিক নেজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়েকদিন আগে তার মালিকানাধীন ট্রলার এফবি নেজামে করে ২১ জেলে মাছ শিকারের উদ্দেশ্যে বঙ্গোপসাগরে যায়। এতে তারা বুধবার ঝড়ের কবলে পড়ে।

পরে ৯৯৯ কল দিয়ে সহযোগিতা চায়। পরে ট্যুরিস্ট পুলিশকে বিষয়টি জানায়। ট্যুরিস্ট পুলিশ তাদের দেয়া তথ্যমতে কক্সবাজার উপকূল থেকে ১০ নটিক্যাল মাইল দূরে সমুদ্রে খোঁজাখুঁজি করেও সন্ধান পেয়ে ব্যর্থ হয়।

মালিক নেজাম উদ্দিন সাগরে থাকা বিভিন্ন ট্রলারে খোঁজ নিয়ে তাদের অবস্থান নিশ্চিত করেন। পরে খুরুশকুল থেকে অন্য আরেকটি ট্রলার সাগরে পাঠান নেজাম। ওই ট্রলারে করে ২১ জেলেকে জীবিত নিয়ে কুলে ফিরে আসে ফিশিং ট্রলারটি। তারা সবাই বুধবার রাতে খুরুশকুলের রাস্তার মাথা পুরাতন ঘাট দিয়ে কুলে ফেরেন।

ফিরে আসা জেলেদের একজন জানান, তারা ঝড়ের কবলে পড়লে নিয়ন্ত্রণ হারান। নোঙর হাত ছাড়া হওয়ার সাথে সাথে ডুবে যায় এফবি নেজাম ট্রলারটি। তখন তারা সাঁতরিয়ে অন্য ট্রালারে উঠে পড়েন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button