ক্যাম্পাসশিক্ষা

শিক্ষা-গবেষণা বিষয়ে ইবি ও তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নিজস্ব প্রতিবেদক, ইবিঃ ইরাসমাস প্লাস এগ্রিমেন্ট এর আওতায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা কার্যক্রমে সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

আজ রবিবার (৫ মে) বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস এর উপ-পরিচালক রাজিবুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অফিসের কনফারেন্স রুমে ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের রেক্টর প্রফেসর ড. মেহমেত হাক্কি আলমা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. ইব্রাহিম ডেমিরটাস, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক প্রফেসর ড. আবু হেনা মোস্তফা জামাল, প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাক্ষরিত এ সমঝোতা স্মারকের আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে অধ্যয়ন ও মৌলিক বৈজ্ঞানিক গবেষণার জন্য শিক্ষার্থী বিনিময়, পাঠদান ও স্বল্পকালীন ভ্রমণের জন্য শিক্ষক বিনিময়, কনফারেন্স এবং সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য স্কলারদের আমন্ত্রণ, একাডেমিক-গবেষণা সামগ্রী, প্রকাশনা ও তথ্য বিনিময়সহ ৭টি ক্ষেত্রে সহযোগিতার লক্ষ্য স্থির করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button