নাটোরসারাবাংলা

লালপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরে প্রচণ্ড তাপপ্রবাহে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। গত কয়েকদিনের তীব্র গরমে বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। দেখা মিলছে না বৃষ্টির। মানুষের পাশাপাশি হাঁসফাঁস করছে প্রাণিকুলও। তীব্র গরম থেকে রক্ষা পেতে নাটোরের লালপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় করেছে মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের কলসনগর এলাকাবাসীর আয়োজনে কলসনগর কওমি মাদ্রাসা মাঠে খোলা আকাশের নিচে প্রচণ্ড রোদে এই নামাজ আদায় করা হয়।

ইমামতি ও খুতবা পাঠ করেন কলসনগর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ হাফিজুর রহমান। নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।

রুহুল আমিন নামে এক মুসল্লি বলেন, প্রচণ্ড গরম ও তাপদাহে বৃষ্টির দেখা নেই। তাই নামাজ পড়ে আল্লাহ পাকের কাছে বৃষ্টির জন্য দোয়া চেয়েছি। এত রোদে মানুষ ঘরেও থাকতে পারছে না।

আব্দুল আওয়াল নামে আরেক মুসল্লি বলেন, গত কয়েক মাসও লালপুরে বৃষ্টির দেখা মেলেনি। প্রচণ্ড রোদে তাপদাহে মানুষ ভোগান্তিতে রয়েছে। বৃষ্টি ছাড়া এ তাপদাহ কিছুতেই কমবে না।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button