মাদারীপুরসারাবাংলা

রাতের আঁধারে দুর্বৃত্তরা কাটল ২০০ গাছ

জনপদ ডেস্ক: মাদারীপুরে রাতের আঁধারে একটি বাগানের বিভিন্ন প্রজাতির ২০০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গাছ কেটে ফেলায় বিচারের দাবিতে স্থানীয় শালিসিদের দ্বারে দ্বারে ঘুরেও কোনো সমাধান না পেয়ে মঙ্গলবার সকালে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ক্ষতিগ্রস্ত বাগান মালিক সেলিম ব্যাপারী।

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের তাল্লুক গ্রামে এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত কৃষক সেলিম ব্যাপারী মোতাহার বেপারীর ছেলে।

ভুক্তভোগী পরিবার ও অভিযোগ সূত্রে জানা যায়, তাল্লক গ্রামের একটি খেলার মাঠের পাশে পৈত্রিক জমিতে সেলিম ব্যাপারী ও পরিবারের লোকজন মিলে ৪০ শতাংশ জমিতে কয়েক বছর আগে বিভিন্ন প্রজাতির ২০০টি গাছের চারা রোপণ করে। চারা গাছ ভেঙে যাওয়ার আশঙ্কায় মাঠে ক্রিকেট খেলতে থাকা লোকজনকে একটু দুরে গিয়ে খেলার আহ্বান জানায়। এরপরই দুর্বৃত্তরা গত ১০ এপ্রিল রাতের আঁধারে বাগানের বিভিন্ন প্রজাতির গাছ কেটে বাগান নষ্ট করে দেয়। স্থানীয়রা প্রশাসনের কাছে বিচার দাবি করেন ভুক্তভোগী।

স্থানীয় বাসিন্দা সজীব বলেন, রাতের আঁধারে দুর্বৃত্তরা সেলিম ব্যাপারী বাগানের একাধিক ফলজ ও বনজ গাছ কেটে ফেলায় দায়ী দুর্বৃত্তদের বিচারের দাবি জানাই।

ভুক্তভোগী সেলিম জানান, আমাদের বাগানের সাথে খেলার মাঠ রয়েছে। বাগানে ছোট ছোট চারা রয়েছে। আর মাঠে যখন বল খেলে তখন বাগানে বল আসে। আমরা তাদেরকে সরে গিয়ে বল খেলতে বলি। এতে ক্ষিপ্ত হয়েই দুর্বৃত্তরা রাতের আঁধারে আমাদের দুই শতাধিক গাছ কেটে ফেলেছে। পরে স্থানীয় শালিসির মীমাংসা করে দেওয়ার কথা বলে কয়েক সপ্তাহ ঘুরিয়ে আর শালিস করে দেয়নি। উপায় না পেয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। প্রশাসনের কাছে কঠিন বিচার দাবি করছি।

এ বিষয়ে মাদারীপুর সদর থানার ওসি এইচ এম সালাউদ্দিন আহমেদ বলেন, রাতের আঁধারে এক পরিবারের বাগানের গাছ কাটার বিষয়টি জেনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button