ঠাকুরগাঁওসারাবাংলা

দলের নির্দেশ উপেক্ষা করে মনোনয়নপত্র জমা দিলেন এমপির পুত্রবধূ

জনপদ ডেস্ক: দলের নির্দেশনা উপেক্ষা করে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছেন ঠাকুরগাঁওয়ের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) দ্রৌপদী দেবী আগরওয়ালার পুত্রবধূ প্রিয়া আগরওয়ালা। গতকাল রোববার (২১ এপ্রিল) অনলাইনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন তি‌নি।

প্রিয়া আগরওয়ালা জেলা মহিলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। তার স্বামী রাজীব পোদ্দার জেলা যুবলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। রাজীবের মা সংরক্ষিত নারী আসনের এমপি দ্রৌপদী দেবী আগরওয়ালা জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। এমপির মেয়ের জামাতা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগরওয়ালা।

দলীয় সিদ্ধা‌ন্তের বাইরে গি‌য়ে প্রার্থী হওয়ার বিষ‌য়ে জান‌তে চাইলে প্রিয়া আগরওয়ালার স্বামী রাজীব পোদ্দার ব‌লেন, স্ত্রী‌কে নি‌য়ে ২০২০ সা‌লে বা‌ড়ি থে‌কে বের হ‌য়ে‌ছি। এখন আর বা‌ড়ি‌তে থা‌কি না। আগামী ৩০ তা‌রিখ পর্যন্ত প্রত্যাহারের শেষ দিন আছে। এর মধ্যে প‌রি‌স্থি‌তি দেখে বি‌বেচনা কর‌বে। ত‌বে সংসদ সদস‌্য মা আমা‌দের নির্বাচ‌নের ‌জন্য কোনো ধর‌নের সহ‌যো‌গিতা ক‌রেনি।

এ বিষ‌য়ে সংরক্ষিত নারী আসনের এমপি দ্রৌপদী দেবী আগরওয়ালা ব‌লেন, আমার প‌রিবা‌রে ছে‌লে ও তার স্ত্রী থা‌কে না। নির্বাচন থে‌কে স‌রে দাঁড়াতে ‌বি‌ভিন্ন লোক‌ দি‌য়ে ছে‌লে ও তার স্ত্রী‌কে ব‌লে‌ছি। কিন্তু তারা আমার কথা শোনে না।

এদি‌কে দলের নিদের্শনা না মানায় দলীয় নেতাকর্মীদের মধ্যেও ক্ষোভের সঞ্চার হয়েছে। জেলা যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক মাশহুরা বেগম হুরা ব‌লেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হলে দ‌লের চেইন অব কমান্ড ভেঙে প‌ড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা মহিলা আওয়ামী লীগের এক নেত্রী বলেন, এমপি দ্রৌপদী দেবী আগরওয়ালা পুত্রবধূ‌কে নির্বাচিত করতে উঠে প‌ড়ে লে‌গে‌ছেন। এ জন‌্য তি‌নি সদর উপ‌জেলার সব মহিলা নেতৃবৃন্দকে একত্রিত করে পুত্রবধূ প্রিয়ার পক্ষে সমর্থন দি‌য়ে‌ এক‌টি কাগ‌জে স্বাক্ষর করতে নির্দেশ দেন। এই সমর্থনের কাগজ তিনি দলীয় হাই কমান্ডের কাছে পাঠাবেন বলে জানা গে‌ছে।

দ্বিতীয় ধাপে আগামী ২১ মে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। এ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন রোববার মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, সদর উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রওশনুল হক (তুষার), প্রাক্তন ছাত্রনেতা কামরুল হাসান খোকন ও সুশান্ত কুমার দাশ।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- রুহিয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম, বর্তমান ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রশিদ ও সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- রুহিয়া থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, বর্তমান ভাইস চেয়ারম্যান মাসহুরা বেগম হুরা, রুহিয়া থানা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোছা. হুসনেয়ারা হক, ও ঠাকুরগাঁও সংরক্ষিত নারী আসনের এমপি দ্রোপদি দেবী আগরওয়ালার পুত্রবধূ প্রিয়া আগরওয়ালা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button