যশোরসারাবাংলা

পণ্য নিয়ে বাংলাদেশে ভারতীয় নারী ড্রাইভার

জনপদ ডেস্ক: বেনাপোল স্থলবন্দরের ইতিহাসে এই প্রথমবারের মতো ভারত থেকে পণ্যবোঝাই ট্রাক চালিয়ে বাংলাদেশে এসেছে এক নারী ট্রাকচালক। রোববার (২১ এপ্রিল) দুপুরে ভারতের পেট্রাপোল বন্দর পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তিনি। বাংলাদেশে প্রবেশের পর তাকে একনজর দেখতে উৎসুক মানুষের ভিড় জমে বেনাপোল বন্দরের ১নং শেডে।

নারী ওই ট্রাকচালকের নাম অর্নাপূর্না রাজকুমার (৩৯)। তার বাড়ি ভারতের তামিলনাড়ুর অমল রাজ্যে।

জানা গেছে, বিহার থেকে ডেনিম ফেব্রিক্স বোঝাই করে তামিলনাড়ুর অমল রাজ্যের কন্যা অর্নাপূর্না রাজকুমার দুপুর ১২টার সময় ভারতের পেট্রাপোল বন্দরে পৌঁছান। পরে বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে ওই নারী চালক দুপুরের দিকে ট্রাক নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন। এ সময় নারী ড্রাইভারকে এক নজর দেখতে বাংলাদেশ গেটে ছুটে আসেন বন্দর ব্যবহারকারীসহ অনেকেই।

সূত্র জানায়, স্বাধীনতার পর এই প্রথম ভারতের কোনো নারী ট্রাকচালক রোববার বাংলাদেশে প্রবেশ করে পণ্যবোঝাই ট্রাক নিয়ে। উপস্থিত ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, তামিল নাড়ু থেকে পণ্যবাহী ট্রাক নিয়ে বাংলাদেশে আসার ঘটনা এটিই প্রথম। এর আগে এই বন্দরে আর কোনো নারী ট্রাকচালক পণ্য নিয়ে বন্দরে আসার ঘটনা ঘটেনি। বিষয়টি নারী জাগরণ বা মাইলফলক বলেও অনেকেই মন্তব্য করেন।

ট্রাকচালক অর্নাপূর্না বলেন, ট্রাক চালিয়ে পণ্য নিয়ে বাংলাদেশে আসতে পেরে ভালো লেগেছে তার। তিনি জানান, দীর্ঘ প্রায় ২ হাজার কিমি পথ পাড়ি দিয়ে বেনাপোল বন্দরে আসেন তিনি।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, রোববার ওই নারী চালক একটি কার্গোভ্যানে করে পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন। পরে তার ট্রাকে থাকা মালামাল বন্দরে দ্রুত খালাস করে ওপারে ফেরত পাঠানো হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button