অর্থনীতি-ব্যবসা

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর

জনপদ ডেস্কঃ আগামী ৩ ও ৪ অক্টোবর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার সিডনিতে দুই দিনব্যাপী অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপো‘র প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের একটি শক্তিশালী প্রতিনিধি দল আগামী ২১ এপ্রিল বাংলাদেশ সফর করবে। এ উপলক্ষে গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম সিডনির মিন্টুস্থ তাদের নিজস্ব কার্যালয়ে এক বৈঠকের আয়োজন করে।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসানের সঞ্চালনায় বৈঠকে আগামী অক্টোবরে সিডনিতে দুই দিনব্যাপী ট্রেড ফেয়ার এর প্রস্তুতি হিসেবে ২১ তারিখ প্রতিনিধি দলের বাংলাদেশ সফর সহ অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে জানানো হয়, ফোরামের প্রতিনিধি দল আগামী ২৬ ও ২৭ তারিখে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিতব্য ট্রেড ফেয়ারে অংশ নিবে। এছাড়াও এই ট্রেড ফেয়ার সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি), ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের এর প্রতিনিধি দলের সাথে বৈঠকে মিলিত হবে।

এছাড়াও ৩ ও ৪ অক্টোবর সিডনিতে দুই দিনব্যাপী ট্রেড ফেয়ারকে সফল করতে আগামী ৩০ এপ্রিল (মঙ্গলবার) সন্ধ্যায় ঢাকার ইন্টার কন্টিনেন্টাল হোটেলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হবে। এই সাংবাদিক সম্মেলনে বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, মন্ত্রণালয়ের অধীন এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি), ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, বাংলাদেশ হাইকমিশন ক্যানবেরার হাইকমিশনার আল্লামা সিদ্দিকী সহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধি দল উপস্থিত থাকবেন।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সফরকারী প্রতিনিধি দলে থাকবেন আব্দুল খান রতন, মোজ্জামেল হক বাবু, শফিক শেখ, নাজমুল হাসান ও নাইম আবদুল্লাহ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button