বিনোদন

ঢালিউড সুপারস্টারের জন্মদিন আজ

জনপদ ডেস্কঃ ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। দুই দশকেরও বেশি সময় ধরে দর্শককে মাতিয়ে রেখেছেন এ অভিনেতা। আজ তার জন্মদিন।

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার শৈশব কেটেছে নারায়ণগঞ্জে।

গুণী চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে সময়ের ব্যস্ত এ নায়ক শাকিব খান নামে আত্মপ্রকাশ করেন। তার নায়িকা হিসেবে ছিলেন ইরিন জামান। সিনেমাটি ব্যবসা সফল না হলেও সময়ের সঙ্গে সঙ্গে ঢালিউডে শাকিব নিজের অবস্থান শক্ত করেন। উপহার দিয়েছেন বেশকিছু ব্যবসা সফল সিনেমা। অভিনয় করেছেন কালজয়ী নায়িকা মৌসুমী-শাবনূর-পপি-পূর্ণিমা থেকে শুরু করে আজকের নবাগতা কয়েকজন নায়িকার সঙ্গেও। পাশাপাশি যৌথ প্রযোজনা ও কলকাতার লোকাল প্রোডাকশনের সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’, ২০১৭ সালে ‘সত্তা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব।

তবে সফলতার পাশাপাশি শাকিবের ব্যক্তি জীবন নিয়ে সমালোচনাও কম নেই। ব্যক্তিজীবনে এই নায়ক দুই পুত্র আবরাম খান জয় ও শেহজাদ খান বীরের পিতা। তার সাবেক দুই স্ত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলী। জন্মদিনে ভক্তদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন হচ্ছেন শাকিব। এবার ঈদে তার ‘রাজকুমার’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

এদিকে শাকিব খানের জন্মদিন উপলক্ষে নির্মাতা রায়হান রাফির তুফান সিনেমার ফার্স্ট লুক প্রকাশ করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button