সারাবাংলা

কান্নার শব্দ পেয়ে ঝোপ থেকে নবজাতক উদ্ধার

জনপদ ডেস্কঃ বরিশালের গৌরনদী উপজেলায় কান্নার শব্দ পেয়ে একটি ঝোপ থেকে নবজাতককে উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার বাটাজোর ইউনিয়নের বাটাজোর-সরিকল সড়কের পাশে রাবেয়া ফজলে করিম মহিলা কলেজ গেটসংলগ্ন একটি ঝোপ থেকে নবজাতক উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, বাটাজোর এলাকার বাসিন্দা আবদুল হাকিম গতকাল মঙ্গলবার রাত নয়টার দিকে সড়কে চলার সময় ঝোপ থেকে শিশুর কান্নার শব্দ শুনতে পান। কান্নার শব্দের উৎস খুঁজতে গিয়ে ঝোপের মধ্যে কাঁথায় মোড়ানো একটি ফুটফুটে নবজাতক কন্যাকে দেখতে পান। নবজাতককে উদ্ধার করে বাটাজোর বন্দরে নিয়ে এসে গৌরনদী মডেল থানা-পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে নবজাতক উদ্ধার করে।

গৌরনদী মডেল থানার উপপরিদর্শক (এসআই) সহিদুল ইসলাম বলেন, নবজাতককে কেউ ঝোপের মধ্যে ফেলে রেখে গেছে। স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে তাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নবজাতকের শারীরিক অবস্থা একটু খারাপ ছিল বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তৌকির আহমেদ। তিনি বলেন, হাসপাতালে নিয়ে আসার পর নবজাতককে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে সে অনেকটা সুস্থ।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাজাহারুল ইসলাম বলেন, কোনো নারী অবৈধ সন্তান জন্ম দিয়ে লোকলজ্জার ভয়ে বাগানে ফেলে রেখে গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নবজাতককে বরিশাল বিভাগীয় আগৈলঝাড়ার গৈলা বেবি হোমে হস্তান্তর করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button