নওগাসারাবাংলা

নওগাঁয় কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার; আটক-১

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় টাস্কফোর্স এর অভিযানে একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়েছে। সেই সাথে মহাসিন মুল্লিক (৪০) নামে এক চোরাকারবারীকে আটক করা হয়েছে। তিনি জেলার রাণীনগর উপজেলার শফিকপুর এলাকার সৌলিয়া গ্রামের মৃত সোলাইমান মুল্লিকের ছেলে।
রবিবার ২৪ মার্চ ‍দুপুর দেড় টার দিকে নওগাঁ ১৬ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক টাস্কফোর্স অপারেশনের মাধ্যমে জেলা স্টেডিয়াম এর সামনে থেকে কষ্টি পাথর সাদৃশ্য ওই বিষ্ণু মূর্তিসহ তাকে আটক করা হয়। উদ্ধারকৃত মূর্তিটির ওজন ৮ কেজি দু’শ গ্রাম এবং যার আনুমানিক মূল্য ৪লাখ দশ হাজার টাকা। এদিন রাত নয় টায় বিজিবি থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার দুপুরে নওগাঁ ১৬ বিজিবির অধিনায়ক লে: কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান, পিপিএম, পিএসসি এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল ও সদর মডেল থানার সমন্বয়ে গঠিত একটি টাস্কফোর্স দল সদর উপজেলার স্টেডিয়াম এর সামনে অভিযান পরিচালনা করেন। অভিযানের বিষয়টি টের পেয়ে চোরাকারবারী পালানোর চেষ্টা করলে টহল দলের সদস্যরা মহাসিন মুল্লিককে আটক করে।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটকের সময় তার কাছ থেকে ৮কেজি ২০০ গ্রাম ওজনের ১টি কষ্টি পাথর সাদৃশ্য বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্যে ৪ লাখ ১০ হজার টাকা। এছাড়াও ১টি দুই লাখ টাকা মূল্যের মোটরসাইকেল, একুশ হাজার টাকা মূল্যের ২টি মোবাইল এবং নগদ ১৩ হাজার ৫১০ টাকা জব্দ করা হয়। পরবর্তীতে আটক মহাসিন মুল্লিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
আটককৃত মহাসিন মুল্লিককে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি (তদন্ত) আব্দুল গফুর জানান, তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button