ঢাকা

রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তি চরমে

জনপদ ডেস্ক: রাজধানীর বিভিন্ন সড়কে আজ শনিবার সকাল থেকে তীব্র যানজট। বিশেষ করে মোহাম্মদপুর ও ফার্মগেটমুখী সড়কে যানজট বেশি। যানজটের কারণে চরম ভোগান্তি পোহাচ্ছেন নগরবাসী। দীর্ঘ সময় গাড়িতে আটকে থেকে উপায় না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যে ছুটছেন।

বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাজধানীর বেশ কয়েকটি সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। সকাল থেকে মোহাম্মদপুর, ফার্মগেট, মিরপুর, রামপুরা, গুলশান, মতিঝিল, কারওয়ান বাজার, বাংলামোটরসহ অনেক এলাকায় দেখা গেছে গাড়ির দীর্ঘ জট। হঠাৎ গাড়ি চলা শুরু হলেও তার স্থায়িত্ব বেশিক্ষণ থাকে না। একটি সিগন্যাল পার হতেই দীর্ঘ সময় লাগছে।

স্বাভাবিক সময়ে মোটরসাইকেলে রাজধানীর মোহাম্মদপুর থেকে ফার্মগেট যেতে পনের মিনিটের মতো সময় লাগে। কিন্তু আজ বিকেল ৩টার দিকে এই পথ যেতে দেড় ঘণ্টার মতো সময় লাগার কথা জানালেন এক ভুক্তভোগী। রাজধানীর অন্যান্য অংশের অবস্থাও একই রকম বলে কয়েকজন ভুক্তভোগী জানান। অবশ্য মোটরসাইকেল আরোহীদের চেয়ে বাসের যাত্রীদের ভোগান্তি বেশি হচ্ছে।

মোহাম্মদপুরের বছিলা থেকে তেজগাঁও অফিস করেন রাকিব হাসান। বেসরকারি প্রতিষ্ঠানের এই কর্মী বলেন, তিনটায় অফিস থাকায় প্রতিদিন দুপুর দুইটার আগে বাসা থেকে বের হই। যেন এক ঘণ্টার মধ্যেই অফিসে যেতে পারি। রমজান শুরুর পর থেকেও সঠিক সময়ে অফিসে আসতে তেমন সমস্যা হয়নি। এতদিন যানজট সহনীয় ছিল। কিন্তু সড়কে গাড়ির চাপ অনেক বেশি। ফলে গন্তব্যে পৌঁছতে বেশ বেগ পেতে হচ্ছে।

বেসরকারি প্রতিষ্ঠানের আরেক কর্মী দেওয়ান রাফি বলেন, ‘মোহাম্মদপুর থেকে ফার্মগেট যাওয়ার রাস্তায় এতো যানজট যে অলরেডি অফিসে যেতে আধাঘণ্টা দেরি করে ফেলেছি। এতো যানজট তো আর ভালো লাগে না। এখন আমি শঙ্কায় রয়েছি যে, দেরি করার কারণে আমার বেতনও কাটা যাবে কিনা! এতো কষ্ট করে যানজট ঠেলে অফিসে গিয়ে বেতন পাবো না। এমন দুর্ভোগ আর কতদিন সহ্য করব।’

বারিধারায় অফিস করার জন্য বাসা থেকে বের হয়েছিলেন বেসরকারি চাকরিজীবী দেয়া। এফডিসির সড়কে আসার পর দীর্ঘ যানজটে থমকে যায় তার গাড়ি।

মতিঝিল, রামপুরা, গুলশান ও বাংলামোটরের অবস্থাও ভয়াবহ। এসব সড়কে অন্যান্য সময় যানজট লেগে থাকে। আজ তা প্রকট আকার ধারণ করেছে। এসব সড়কে গাড়ি নড়ছেই না।

এদিকে এক্সপ্রেসওয়ের নতুন রুটের কারণে সাতরাস্তা, হাতিরঝিলের দিকেও যানবাহনের চাপ বেড়েছে। ফলে সকাল থেকে তীব্র যানজট হয়েছে এই এলাকায়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button