ক্যারিয়ার

একাধিক পদে জনবল নিয়োগে পুনর্বিজ্ঞপ্তি প্রকাশ মেরিন একাডেমির

জনপদ ডেস্কঃ বাংলাদেশ মেরিন একাডেমি-চট্টগ্রাম একাধিক পদে জনবল নিয়োগে পুনর্বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ছয় ক্যাটাগরির পদে ১১ থেকে ১৫তম গ্রেডে ছয় জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: ইনস্ট্রুমেন্ট অপারেটর
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যাসহ দ্বিতীয় শ্রেণির বিএসসি ডিগ্রি।
বেতন স্কেল: ১২,৫০০–৩০,২৩০ টাকা (গ্রেড–১১)

 
২. পদের নাম: চিফ পেটি অফিসার (সিগন্যাল)
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: বাংলাদেশ নৌবাহিনীর উচ্চতর শিক্ষা পরীক্ষা অথবা স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি পাসসহ বাংলাদেশ নৌবাহিনীতে সাবেক পেটি অফিসার এবং সিগন্যাল স্কুলে প্রশিক্ষক হিসেবে এক বছরের অভিজ্ঞতা অথবা মেরিন একাডেমি থেকে প্রি-সি কোর্সের প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডেট হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
 
৩. পদের নাম: চিফ পেটি অফিসার (সিম্যানশিপ)
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: বাংলাদেশ নৌবাহিনীর উচ্চতর শিক্ষা পরীক্ষা অথবা স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি পাসসহ বাংলাদেশ নৌবাহিনীতে সাবেক পেটি অফিসার হিসেবে দুই বছরের অভিজ্ঞতা এবং সিম্যানশিপ ট্রেনিংয়ে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা অথবা মেরিন একাডেমি থেকে প্রি-সি কোর্সের প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডেট হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
 
 
৪. পদের নাম: ড্রাফটসম্যান
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা। তবে মেশিন ড্রাফটসম্যান হিসেবে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
 
৫. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১ (স্থায়ী)
যোগ্যতা: এইচএসসি পাস হতে হবে। শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ বাংলায় ৪৫ শব্দ ও কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২৫ শব্দ ও ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
 
 
৬. পদের নাম: মোটর ড্রাইভার
পদসংখ্যা: ১ (স্থায়ী)
যোগ্যতা: মোটর ড্রাইভিং লাইসেন্সসহ হালকা ও ভারী যানবাহন চালনায় ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, মাগুড়া, নড়াইল, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা।
তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার নাগরিক আবেদন করতে পারবেন।
 
বয়সসীমা
 
৮ এপ্রিল ২০২৪ তারিখে ২ ও ৩ নম্বর পদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। অন্যান্য পদের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।
 
আবেদন যেভাবে করতে হবে-
 
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। মেরিন একাডেমির ওয়েবসাইট বা এই বিজ্ঞপ্তি থেকেও নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করা যাবে। কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম বরাবরে আবেদন করে সরাসরি বা ডাকযোগে অফিস চলাকালীন পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি (ন্যূনতম নবম গ্রেড গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত এবং নামসহ সিলমোহরযুক্ত হতে হবে), সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের সরকারি বিধিবিধান অনুসরণ করে (নির্ধারিত বয়সসীমার মধ্যে) অবশ্যিই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে আবেদন করতে হবে এবং চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তিপত্রের মূল কপি বাধ্যতামূলকভাবে জমা দিতে হবে। এ ছাড়া জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের কপি অবশ্যই আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের ওপর আবেদনকৃত পদের নাম ও নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে। একটি ৯ বাই ৪ ইঞ্চি ফেরত খামে অবশ্যই ১০ টাকার ডাকটিকিটসহ প্রার্থীর বর্তমান ঠিকানা অথবা যে ঠিকানায় ইন্টারভিউ কার্ড পেতে ইচ্ছুক, তা উল্লেখ করে আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। নির্ধারিত আবেদন ফরম সরাসরি এই লিংক থেকে ডাউনলোড করা যাবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।
 
আবেদন ফি-
 
কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রামের অনুকূলে সোনালী ব্যাংক/বাংলাদেশ ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে কোড নম্বর ১-৫২৩৬-০০০১-২৬৮১ এ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা এবং ২ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা জমা দিতে হবে। চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।
আবেদনের শেষ সময়: ৮ এপ্রিল ২০২৪।

https://macademy.gov.bd/   https://macademy.gov.bd/wp-content/uploads/2019/02/Application-Form.pdf
https://macademy.gov.bd

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button