টপ স্টোরিজনির্বাচন

বৈঠকে বসছে ইসি, তফসিল হবে ১৫৩ উপজেলা নির্বাচনের

জনপদ ডেস্কঃ তিনটি সুনির্দিষ্ট বিষয় নিয়ে বৈঠকে বসতে যাচ্ছে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি)। বৈঠক শেষে প্রথম ধাপের উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে কমিশন বৈঠকে বসবে। বৈঠকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা সংক্রান্ত বিষয়, দ্বাদশ জাতীয় সংসদের ৮১ ঝিনাইদহ-১ শূন্য আসনের নির্বাচন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম ব্যবহার সম্পর্কিত উপস্থাপনা এবং বিবিধ বিষয়ে আলোচনা করা হবে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, প্রথম ধাপের ১৫৩ উপজেলায় নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল বৃহস্পতিবার ঘোষণা করবে নির্বাচন কমিশন। সব উপজেলাতেই ভোটগ্রহণ করা হবে ব্যালট ও ইভিএমে।

এর আগে, গত ৬ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন করে উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে চার ধাপে। প্রথম ধাপের ভোট হবে ৪ মে, দ্বিতীয় ধাপের ভোট হবে ১১ মে, ১৮ মে হবে তৃতীয় ধাপের ভোট এবং সর্বশেষ ২৫ মে হবে চতুর্থ ধাপের ভোট।

সারাদেশে সর্বমোট উপজেলা পরিষদ রয়েছে ৪৯৫টি। সাধারণত একাধিক ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারও ধাপে ধাপে এই নির্বাচন করার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button