আবহাওয়া

রাজশাহীসহ কয়েকটি বিভাগে ৩ দিন বৃষ্টির আভাস

জনপদ ডেস্কঃ দিন-রাতের তাপমাত্রা পর্যায়ক্রমে বাড়ছে। বৃষ্টি হলে সেদিনে সামান্য হ্রাস ঘটছে। অন্যদিকে দেশের কোনো না কোনো অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়ে আসছে আবহাওয়া অধিদপ্তর। এরই ধারাবাহিকতা চলমান থাকছে আজ থেকে পরবর্তী তিন দিনেও।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) সকালে মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত আবহাওয়ার পূর্বাভাস থেকে এ তথ্য জানা গেছে।

পূর্বাভাসে বলা হয়, সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ খুলনা বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

অন্যদিকে রাঙ্গামাটি ও নীলফামারী জেলাসহ সীতাকুণ্ড অঞ্চলের ওপর দিয়ে চলমান মৃদু তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।

আগামীকাল বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

পরদিন বৃহস্পতিবার ঢাকাসহ ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button