অর্থনীতি-ব্যবসাসারাবাংলা

বেগুনের কেজি ৫ টাকা

জনপদ ডেস্ক: সিরাজগঞ্জে বেগুন বিক্রি হচ্ছে মাত্র ৫ টাকা কেজিতে। শহরের আড়তে ১০ টাকা কেজি বেগুন বিক্রি হয়। সাধারণ বিক্রেতারা ১৫ টাকা দরে বেগুন বিক্রি করছে। বেগুন উৎপাদন বেশি হওয়ায় বাজারে দাম কমে ক্ষতির কবলে পড়েছে কৃষকেরা।

জানা গেছে, ওই এলাকার হাটে লেবু ৪০ থেকে ৫০ টাকা হালি থেকে দাম কমে ২৫-৩০ টাকা, গাজর ১৫-২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। নতুন পেঁয়াজ ৭০-৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়া হাটে বাজার করতে আসা এক ক্রেতা জানান, শুক্রবার হাটে প্রথমে বেগুন ১০ টাকা থেকে ৫ টাকা কেজিতে বিক্রি হলেও সন্ধ্যায় অবিক্রিত বেগুন ব্যবসায়িদের ৫ টাকায় ২ কেজি বেগুন বিক্রি করতে দেখা যায়। এই দামে বিক্রি না করতে পারায় অনেকেই অবিক্রিত বেগুন বাড়িতে ফেরত নিয়ে যায় বিক্রেতারা।

ওই বাজারের এক বিক্রেতা জানান, হাটে ৪ মন বেগুন নিয়ে এসেছিলাম প্রথম ১০ টাকা কেজিতে বিক্রি করলেও ক্রেতা না থাকায় ৫ টাকা কেজিতে বিক্রি করেছি। বেগুনের উৎপাদনও বেশি এবার। সন্ধ্যায় ৫ টাকায় ২ কেজি বিক্রি করেও শেষ করতে না পারায় বিক্রি না হওয়া বেগুন বাড়িতে ফিরিয়ে নিয়ে গেছেন। বেগুনের দাম কমায় চাষিরা অসন্তষ্ট হলেও ক্রেতারা খুশি।

এ ছাড়া সিরাজগঞ্জের শমেসপুর, শিয়ালকোল, কামারখন্দ, বলরামপুর, পিপুলবাড়িয়া, বাঘবাটি, বহুলিসহ বিভিন্ন হাটে বেগুনসহ অন্যান্য সবজির দাম অনেকটাই কমেছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button