অর্থনীতি

বিশেষ দামে খেজুর পাবে এক কোটি পরিবার

জনপদ ডেস্কঃ পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এক কোটি পরিবারের কাছে স্বল্প মূল্যে পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আজ বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে। এবার প্রথমবারের মতো টিসিবির পণ্য তালিকায় খেজুর যুক্ত করা হয়েছে। খেজুরের দাম নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় রাজধানীর তিব্বত মোড়ের পূর্ব কলোনি বাজারসংলগ্ন পলিটেকনিক মাঠে খেজুরসহ টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

টিসিবি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান উপলক্ষ্যে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম আজ থেকে সারা দেশে শুরু হচ্ছে। একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন।

প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা, প্রতি কেজি চিনি ৭০ টাকা, মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকরা এ কার্যক্রম পরিচালনা করবেন। নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য নিতে পারবেন কার্ডধারীরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button