ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

রুয়েটে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ যথাযোগ্য মর্যাদায় আজ বৃহস্পতিবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) উদযাপিত হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ ।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম ফলক উন্মোচনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল সংলগ্ন এলাকাটিকে ‘বঙ্গবন্ধু চত্বর’ হিসেবে ঘোষনা করেন।

এর পরপরই বঙ্গবন্ধু চত্বরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ শুধুমাত্র একটি ভাষণই নয়, এই ভাষণটি বঙ্গবন্ধুর একটি বৈষম্যহীন ও ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্নযাত্রা।”

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন কমিটির সভাপতি ও ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়ালের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, সংস্থাপন ও প্রশাসন শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. রোকনুজ্জামান, রুয়েট শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিন্নুর রহমান ।

কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধান, বঙ্গবন্ধু পরিষদ ও রুয়েট শাখা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন। এদিন দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভোর ৬ টা থেকে দিনব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণটি প্রচার করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button