Lead Newsরাজশাহীসারাবাংলা

বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে প্রশংসায় ভাসছেন ডা. অর্ণা জামান

সোনিয়া খাতুন: নগরীর ৩০ টি ওয়ার্ডে মাসব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ১১ ও ১২ নং ওয়ার্ডে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

আজ রবিবার (৩ মার্চ) দিনব্যাপী দুই ওয়ার্ডের শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

চিকিৎসা সেবা প্রদানকালে ডা. অর্ণা জামান বলেন, যে লক্ষ্য নিয়ে বিনামূল্যের চিকিৎসা সেবার মেডিকেল ক্যাম্প শুরু করেছিলাম, আমার কাছে মনে হয় আমরা শতভাগ সফল। কারন আমরা এরইমধ্যে রাজশাহী শহরের বেশ অনেকগুলো ওয়ার্ড সম্পূর্ণ করেছি। এখন সামনে রমজান ও ঈদকে কেন্দ্র করে যেটা দ্রব্য মূল্যের উর্ধ্বগতি, পাশাপাশি ৩০% করে ঔষধের মূল্য বাড়ছে। সেক্ষেত্রে বিশেষ করে প্রেসার, ডায়বেটিস রোগী যারা আছে তাদের সমস্যা হচ্ছে। এখন আমরা যেটা করতে পারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সরকারি ভাবে বিনামূল্যে যে ঔষধগুলো দেওয়া হয় তাদেরকে সেগুলোর ব্যবস্থা করে দিচ্ছি। যাদের ব্যবস্থা করে দিতে পারছি না, আমি কিছু ঔষধ কোম্পানির সাথে যোগাযোগ করবো। যেনো তারা বিনামূল্যে জরুরি কিছু ঔষধ আমাদের দেয়।

তিনি আরো বলেন, অনেকেই বলছে আপনারা বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন কিন্তু ঔষধ দিচ্ছেন না। আসলে সমস্যা টা হচ্ছে আমাদের ঔষধ নিয়ে আসা সম্ভব হয়নি৷ সেই জায়গা থেকে ঔষধ কোম্পানিগুলোর সাথে সরাসরি যোগাযোগ করবো। তারা যদি কিছুটা ঔষধ সরবরাহ করে সেক্ষেত্রে আমি মনে করছি আমরা ঔষধগুলো এখান থেকেই দিয়ে দিতে পারব এবং আমি একটা ওয়ার্ডে যে একবার আসছি বলে এটাই শেষ, তা কিন্তু না। আমি মনে করছি এটা প্রথমবার। কারন এরপর আগামীতে যে ক্যাম্পেইনগুলো করবো সেগুলোতে আমরা সারাবছর ধরে বিভিন্ন সময় যে ডাক্তাররা রয়েছে তাদের নিয়ে আসবো। মূলত এটাই আমাদের ভাবনা।

এদিকে বিনামূল্যে চিকিৎসা পেয়ে ডা. অর্ণা জামানের ভূয়সী প্রশংসা করেন সুবিধাভোগীরা। তারা জানান, অনেকেই টাকার অভাবে ভালো ডাক্তার দেখাতে পারেন না। সে জায়গায় এমন মানবিক আমাদের অনেক উপকৃত করছে। রাজশাহীতে এরকম কাজ সত্যিই উদাহরণ স্বরুপ। সেই সাথে সামান্য ঔষধ বিনামূল্যে বিতরণ করার অনুরোধ জানান তারা এবং এরকম ব্যাতিক্রম কাজের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফ্রী মেডিকেল ক্যাম্প কার্যক্রমে স্থানীয় ছাত্রলীগ, সেবা প্রদানকারী চিকিৎসকরা সহ চিকিৎসা সেবা নেওয়া সেবাগ্রহীতারা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button