Lead Newsরাজশাহীসারাবাংলা

বঙ্গবন্ধু কলেজে ক্রীড়া প্রতিযোগিতা ও ক্রিকেট টুর্ণামেন্ট’র উদ্বোধন করলেন ডা. অর্ণা জামান

সোনিয়া খাতুন: বঙ্গবন্ধু কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও শহীদ এএইচএম কামারুজ্জামান (হেনা) স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

আজ রবিবার (৩ মার্চ) সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন শেষে ডা. অর্ণা জামান বলেন, আমার কাছে মনে হয় যে একটা কলেজ একটা শিক্ষা প্রতিষ্ঠান। সেখানে বার্ষিক প্রতিযোগীতা ও ক্রীড়ার সাথে জড়িত কাজগুলো যদি হয় তাহলে এখানে যারা পড়াশোনা করে তারা পড়াশোনার পাশাপাশি অনেক কিছুর সাথে তারা সম্পৃক্ত হওয়ার একটা সুযোগ পায়। ঠিক সেই জায়গা থেকে আজকে যখন আমি জানতে পারলাম যে ছাত্রলীগের উদ্যোগে এখানে আমার দাদা শহীদ এএইচএম কামারুজ্জামানের হেনার নামে একটা ক্রীকেট টুর্ণামেন্ট হবে, এটা শুনে আমি আসলেই অনেক খুশি হয়েছি।

তিনি আরো বলেন, ক্রিকেট টুর্নামেন্ট, ফুটবল টুর্নামেন্ট আমরা যেনো এই চর্চাগুলো ভুলে না যায়। বিভিন্ন সময় দেখেছি আমাদের রাজশাহী শহর থেকে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে অনেক খেলোয়াড় খেলছে, বাংলাদেশ ক্রীকেটের ক্যাপ্টেন হয়েছে। সেটা আমাদের জন্য অনেক বড় বিষয়, সম্মানের ও গর্বের।

ডা. অর্ণা জামান আরো বলেন, এখন শহরের জমিগুলো বা খেলার মাঠগুলোতে বড় বড় বিল্ডিং, দালান হয়ে যাচ্ছে, শপিং মল হয়ে যাচ্ছে আবার বিভিন্ন কাজে ব্যবহার করা হচ্ছে, সেই জায়গা থেকে যদি কিছু মাঠ সংস্কার করে আমাদের ছেলে-মেয়েদের জন্য ক্রীড়া চর্চার ব্যবস্থা করে দেওয়া যায় তাহলে আমি অবশ্যই সেটি নিয়ে আমাদের এমপিদের ও মেয়র মহোদয়ের সাথে কথা বলে ব্যবস্থা করার চেষ্টা করবো। আমাদের যে স্টেডিয়াম রয়েছে সেখানে সামনে যদি কখনো আমার সুযোগ হয়, আন্ত:বিভাগ বা কোনো ক্রীড়া প্রতিযোগিতায় খেলার সুযোগ করে দেওয়া, দেখা এবং তোমরা যেনো অংশগ্রহণ করতে পারো সেটির চেষ্টা করবো।

বঙ্গবন্ধু কলেজের ক্রীড়া বিভাগের আয়োজনে ও কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মো: কামারুজ্জামান, ছাত্রলীগের মো: রবিউল ইসলাম রবিসহ কলেজের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button