রাজনীতি

বিদ্যুতের দাম বাড়ানোয় জনদুর্ভোগ সৃষ্টি করবে: ইসলামী আন্দোলন

জনপদ ডেস্কঃ উৎপাদন ব্যয় বেড়েছে জানিয়ে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সরকারের ভুলনীতি ও দুর্নীতির কারণে বিদ্যুতের উৎপাদন ব্যয় বেড়েছে। এর দায় সাধারণ জনগণ নেবে না। বিদ্যুতের দাম বাড়ানোয় জনদুর্ভোগ সৃষ্টি করবে।’

আজ শনিবার (২ মার্চ) এক বিবৃতিতে এমন মন্তব্য করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

নেতৃদ্বয় বলেন, আমরা অনেক দিন ধরেই বলে আসছিলাম, দেশের অভ্যন্তরীণ উৎস থেকে বিদ্যুতের প্রাথমিক জ্বালানি (গ্যাস ও কয়লা) সংগ্রহের জন্য বিনিয়োগ বাড়িয়ে কম খরচের বিদ্যুৎ উৎপাদনে প্রকল্প স্থাপন করা। সরকারের ভুলনীতির কারণেই বিদ্যুতের উৎপাদন ব্যয় বেড়েছে। আর এখন বৈদেশিক ঋণের শর্ত পূরণ করতে ভর্তুকি প্রত্যাহারের নামে জনগণের কাঁধে এ বোঝা চাপানো হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, দেশের জ্বালানি বিশেষজ্ঞদের মতে, দাম না বাড়িয়ে দক্ষ ব্যবস্থাপনার ও সঠিক পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন খরচ কমানো সম্ভব। রেন্টাল, কুইক রেন্টাল এখনো বন্ধ করা হয়নি। বিদ্যুৎ খাতের দায়মুক্তি আইন বাতিল করা হয়নি। অপ্রয়োজনীয় বিদ্যুৎকেন্দ্রে ক্যাপাসিটি চার্জের নামে হাজার হাজার কোটি টাকার বোঝা জনগণের কাঁধেই চাপানো হচ্ছে। বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সাধারণ মানুষের আয় বাড়েনি, অথচ নিত্যপণ্যের দাম বাড়ানোর কষাঘাতে জনজীবন অতিষ্ঠ। এরপর বিভিন্ন পণ্যের উৎপাদন খরচ বাড়াবে। ফলে ব্যবসায়ীরাও পণ্যের দাম বাড়িয়ে জনগণের কাঁধে বোঝা চাপিয়ে দেবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button