ফেনীসারাবাংলা

ব্যানারে শেখ হাসিনার ছবি, লাঙ্গলের প্রার্থীকে শোকজ

জনপদ ডেস্ক: মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করার অভিযোগে ফেনী-৩ আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থী লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ (২য় আদালত) খায়রুন্নেসা তাকে এ নোটিশ দেন।

নোটিশে আজ বেলা ৩টার মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দাখিলের জন্য মাসুদ উদ্দিন চৌধুরীকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার (২ জানুয়ারি) সোনাগাজীর মতিগঞ্জ কমিউনিটি সেন্টারে ফেনী-৩ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়।

ব্যানারে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের ছোট আকারের একটি ছবি থাকলেও শেখ হাসিনার ছবি ছিল চোখে পড়ার মতো।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচনের রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি অনুযায়ী, প্রার্থীর পোস্টার বা ব্যানারে নিজের প্রতীক-ছবি এবং দলীয় প্রধানের ছবি ব্যবহার করতে পারবেন। এছাড়া, অন্য কারো ছবি ব্যবহার করতে পারবেন না।

নোটিশ পাওয়ার প্রসঙ্গে মাসুদ উদ্দিন চৌধুরীর প্রধান নির্বাচন সমন্বয়ক প্রফেসর সাইফুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, বিষয়টি পরে জানানো হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button