অন্যান্যস্বাস্থ্য ও চিকিৎসা

করোনা শনাক্তের হার বেড়ে ৪ শতাংশ

জনপদ ডেস্ক: সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। একই সময় নতুন করে ১৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার তিন দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কেউ আইসোলেশনে আসেনি এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্রও পায়নি। এখন পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৮২৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৫৯২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৩৬ জন।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ৪০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৩২ হাজার ৩২৮টি। এখন পর্যন্ত সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৪৬ হাজার ৩৪৬ জন এবং মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৭৭ জনের।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button