বরিশালসারাবাংলা

বরিশালে শেখ হাসিনার জনসভাস্থলে নেতাকর্মীদের ঢল

জনপদ ডেস্কঃ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফরকে কেন্দ্র করে ইতোমধ্যে নেতাকর্মীরা দলে দলে সমাবেশস্থলে যোগ দেওয়া শুরু করেছেন। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বঙ্গবন্ধু উদ্যানে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসতে শুরু করেন।

সকাল ১০টার দিকে সরেজমিনে দেখা গেছে বঙ্গবন্ধু উদ্যানের এক-তৃতীয়াংশ নেতাকর্মীতে পরিপূর্ণ হয়ে গেছে।

বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়ন থেকে আসা আওয়ামী লীগকর্মী ইউনূস ব্যাপারী বলেন, সকাল ৬টা থেকেই আমাদের এলাকার শত শত নেতাকর্মী এসেছেন। আমরা দ্বিতীয় দফায় ৮টার দিকে রওয়ানা দিয়ে এসেছি।

সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড থেকে আসা ইকবাল মুন্সী বলেন, আমরা সকলেই জানি বিকেল ৩টার পর সমাবেশ শুরু হবে। সকালে যাচ্ছি সমাবেশস্থলে জায়গা রাখতে। নেত্রীর ভাষণ কাছ থেকে শুনতে চাই।

সমাবেশের মঞ্চে বেলা সাড়ে ১১টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে। বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরের সঞ্চালনায় সমাবেশের প্রাথমিক পর্ব শুরু হয়। এরপর সঞ্চালনা শুরু করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

এদিকে সমাবেশে প্রবেশের জন্য দক্ষিণ দিকে বান্দরোড সড়কে একটি মূল গেট খোলা রয়েছে। এ ছাড়া চারদিক বাঁশের প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। সাদা কাপড় দিয়ে চারপাশ ঘিরে দেওয়া হয়েছে। সমাবেশের মাঠে তিন স্তরের সেন্সরযুক্ত নিরাপত্তা গেট দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বলরাম পোদ্দার জানিয়েছেন, জুমার নামাজের পর আনুষ্ঠানিকভাবে সভা শুরু হবে। বিকেল ৩টার মধ্যে সমাবেশের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে উঠবেন। জনসভার সভাপতিত্ব করবেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত আব্দুল্লাহ। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেবেন। এ ছাড়া ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম ও বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহও বক্তব্য দেবেন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, তিনটি স্তরে সমাবেশস্থল করা হয়েছে। প্রথম স্তরে প্রধান অতিথির মঞ্চ। যেখানে প্রধানমন্ত্রী এবং তার সঙ্গে বরিশালের নৌকা প্রতীকের প্রার্থীরাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বসবেন। দ্বিতীয় ধাপে থাকবেন বরিশাল বিভাগ ও জেলার গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ। তৃতীয় ধাপে নেতাকর্মীদের জন্য নারী ও পুরুষের দুটি ভাগে ২০ হাজার চেয়ার রাখা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি শেখ হাসিনা বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় যোগ দেন। এর পাঁচ বছর পর এবারও নির্বাচনী সভায় যোগ দিতে আসছেন। এর আগে যদিও চলতি বছরের মার্চ মাসে বরিশাল সফরের কথা ছিল প্রধানমন্ত্রীর পরে তা স্থগিত করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button