খৃস্টানধর্মসারাবাংলা

ক্রিসমাস উদযাপনে বর্ণিল সাজে তারকা হোটেলগুলো

জনপদ ডেস্ক: আগামীকাল যীশু খ্রিষ্টের জন্মদিন উদযাপনের লক্ষে রাজধানীর তারকা হোটেলগুলো সেজেছে বর্ণিল সাজে। থাকছে ক্রিসমাস ট্রি, বাহারি উপহার, সান্তা ক্লজ আর নানান খাবারের আয়োজন। ২৫ ডিসেম্বর বড়দিনে যীশুকে স্মরণ করবেন তার অনুসারিরা।

আড়াই হাজার বছর আগে মানুষের মুক্তির লক্ষে পৃথিবীতে অলৌকিক আবির্ভাব ত্রাতা যীশুর। ২৫ ডিসেম্বর মাতা মেরির কোল আলোকিত করে আসা সেই শিশুর জন্মক্ষণকে বিশ্বজুড়ে বড়দিন হিসেবে পালন করে থাকে খ্রিষ্টীয় ধর্মাবলম্বিরা।

বড়দিন উপলক্ষে রাজধানীর তারকা হোটেলগুলো সেজেছে নান্দনিকভাবে। ঝলমলে আলোকসজ্জার পাশাপাশি শিশুদের জন্য সান্তা ক্লজের উপহার।

উৎসবে খাবারের পসরায় হরেকরকম পদ। বিশাল আকারের কেক, চকোলেট, পানীয় আর ফলমূলে সাজানো টেবিল। কর্তৃপক্ষরা জানান, হোটেলকে নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। স্পেশাল মেন্যু ও কিটসদের জন্য পার্টির আয়োজন করা হয়েছে।

সাজানো বেলথেহেম, যীশুর ঘর। শিশুদের জন্য নানারকম রাইড আর আনন্দযাপনে বারবার ফিরে ফিরে আসবেন যীশু মানবতার কল্যাণে। এমন উৎসবীয় আনন্দের দিন উপলক্ষে মানবতার বার্তা ছুঁয়ে যায় ধর্মমত নির্বিশেষে।

খ্রিষ্টীয় অনুসারিদের বিশ্বাস, এইদিনে পুনরায় জন্ম নিয়ে যীশু ক্ষমা ও শান্তির সূচনার মাধ্যমে মানুষ ও ঈশ্বরের সাথে সম্পর্ক পুন:স্থাপন করবেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button