দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪সারাবাংলাসিরাজগঞ্জ

সিরাজগঞ্জে স্বতন্ত্র প্রার্থীকে মঙ্গল গ্রহে পাঠাতে চাওয়ায় শোকজ

জনপদ ডেস্কঃ সিরাজগঞ্জ-৫ আসনে নৌকার প্রার্থী আব্দুল মমিন মন্ডলের নির্বাচনী সমাবেশে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন সাবেক এক ইউপি চেয়ারম্যান। তাঁকে এবার কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

নোটিশপ্রাপ্ত আতাউর রহমান বেলকুচি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও রাজাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। সম্প্রতি তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

গতকাল বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও শাহজাদপুর উপজেলা সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা এ নোটিশ প্রদান করেন।

আদালতের সেরেস্তাদার মো. আমিরুল মোমেন খান বলেন, আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে আতাউর রহমানকে আদালতে স্বশরীরে হাজির হয়ে নোটিশ প্রদানকারীর কাছে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, আওয়ামী লীগ প্রার্থী মমিন মন্ডলের পক্ষে এক নির্বাচনী সমাবেশে দেওয়া বক্তব্যে আতাউর রহমান বলেছেন ‘আব্দুল লতিফ বিশ্বাস যাতে ভোট চাইতে না পারে সে রকম পরিবেশ সৃষ্টি করবেন, এবং ৭ জানুয়ারির পরে তিনি মাটি দিয়ে হাঁটবেন না তাকে চলে যেতে হবে মঙ্গল গ্রহে।’

তাঁর বক্তব্যটিতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ধারা ১১ (ক)-এর লঙ্ঘণ হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button