জনপদ ডেস্ক

ব্যালট পেপার পরিবহন ও বিতরণে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ

জনপদ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার পরিবহন ও বিতরণের সময় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার (১৮ জানুয়ারি) রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে এ সংক্রান্ত নির্দেশনা পাঠান নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমান।

নির্দেশনায় বলা হয়, প্রার্থিতা প্রত্যাহারের পর প্রতীক বরাদ্দ করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তালিকা চূড়ান্ত করতে নির্বাচন কমিশনে জরুরি ভিত্তিতে প্রেরণ করতে হবে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তালিকা অনুসারে নির্বাচনী এলাকার সমসংখ্যক ভোটার সংখ্যার ভিত্তিতে ব্যালট পেপার মুদ্রণ করা হবে। সেই সঙ্গে প্রয়োজনীয় সংখ্যক পোস্টাল ব্যালট পেপারও মুদ্রণ করা হবে। পোস্টাল ব্যালট পেপার ও ব্যালট পেপার মুদ্রণের পর মুদ্রণ, লেখসামগ্রী, ফরম ও প্রকাশনা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন ঢাকার তেজগাঁওয়ের বিজি প্রেস, গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস ও সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে জেলা পর্যায়ে প্রেরণ করা হবে।

আপনার আওতাধীন ব্যালট পেপার গ্রহণের জন্য সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন অফিসার/জেলা নির্বাচন অফিসার অথবা দায়িত্বশীল কোনো কর্মকর্তাকে অথরিটিসহ নির্বাচন কমিশন সচিবালয়ে প্রেরণ করবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য, ব্যালট পেপার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা অনুযায়ী মুদ্রিত হয়েছে কিনা, তা সিনিয়র জেলা নির্বাচন অফিসার/জেলা নির্বাচন অফিসার বা উপযুক্ত কর্মকর্তার মাধ্যমে যাচাই করে নিতে হবে। এ লক্ষ্যে ব্যালট পেপারগুলো গ্রহণের সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নাম ও তাদের অনুকূলে বরাদ্দকৃত প্রতীক মিলিয়ে দেখতে হবে। কোনো ত্রুটি পরিলক্ষিত হলে তাৎক্ষণিকভাবে তা সংশোধন করিয়ে নিতে হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button