কুমিল্লাসারাবাংলা

মায়ের কবরের পাশে সমাহিত হবেন কুমিল্লার মেয়র

জনপদ ডেস্কঃ কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাতের জানাজা বাদ জুমা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে নগরীর টমছমব্রিজ কবরস্থানে মায়ের কবরের পাশে সমাহিত করা হবে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার সাংবাদিকদের তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

সিঙ্গাপুর থেকে তার মরদেহ দেশে পৌঁছার পর বৃহস্পতিবার ভোর রাত থেকে সকাল ৯টা পর্যন্ত নগরীর মনোহরপুরের বাসভবনে রাখা হয়। এরপর মেয়র রিফাতের মরদেহ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। বাদ জুমা কুমিল্লার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মেয়র রিফাতের পারিবারিক সূত্র জানায়, দীর্ঘদিন ধরে তিনি ফুসফুসে নানা সংক্রমণ নিয়ে শ্বাস-প্রশ্বাস জনিত জটিলতায় ভুগছিলেন। ৬ ডিসেম্বর অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় আরফানুল হককে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে সিঙ্গাপুর নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে রোববার (১০ ডিসেম্বর) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আরফানুল হক রিফাত ২০২২ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দুবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে পরাজিত করেন। তিনি কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে আওয়ামী লীগের কুমিল্লার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন মেয়র রিফাত। একজন স্বনামধন্য ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে তিনি সারাদেশে সুপরিচিত।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button