আন্তর্জাতিক

খালেদা জিয়ার প্রসঙ্গ এড়িয়ে গেলেন মার্কিন মুখপাত্র

জনপদ ডেস্কঃ মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিষ প্রয়োগ প্রসঙ্গে প্রশ্ন করা হয়। এ বিষয়ে কোনো উত্তর না দিয়ে পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার এড়িয়ে যান।

বুধবার (১৩ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে উঠে আসে বাংলাদেশ প্রসঙ্গ। এদিন বিএনপিপন্থি বেশ কয়েক সাংবাদিক উদ্দ্যেশ্যমূলকভাবে প্রশ্নের মাধ্যমে বিভিন্ন বিষয়ে যুক্তরাষ্ট্রের মন্তব্য আদায়ের চেষ্টা করেন। তবে বরাবরের মতোই তাদের সব প্রশ্ন এড়িয়ে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র।

এ সময় দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিষ প্রয়োগ করা হয়েছে বলে মিথ্যা তথ্য তুলে ধরে প্রশ্ন করেন বিএনপিপন্থি এক সাংবাদিক। যদিও তার ঐ প্রশ্নের কোনো উত্তর দেননি ম্যাথিউ মিলার।

এছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারীর এক প্রশ্নে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে আরো জোর দেন ম্যাথিউ মিলার।

মিলার বলেন, আগামী নির্বাচনে সাধারণ মানুষের ইচ্ছার প্রতিফলন দেখতে চায় যুক্তরাষ্ট্র। এই সময় ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে গুজব সংবাদ তৈরি বিষয়ে প্রশ্নের উত্তরে যুক্তরাষ্ট্র এ বিষয়ে ওয়াকেবহাল বলে জানান মিলার।

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে নিষেধাজ্ঞার বিষয়ে বিএনপিপন্থি আরেক সাংবাদিকের প্রশ্নের উত্তরে ম্যাথিউ মিলার বলেন, এ মহূর্তে কোনো নিষেধাজ্ঞা দেয়ার কোনো তথ্য নেই। যেকোনো নিষেধাজ্ঞা জারির আগে যুক্তরাষ্ট্র সে বিষয়ে কোনো অগ্রিম তথ্য দেয় না বলেও মন্তব্য করেন তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button