আন্তর্জাতিক

ভারতের পার্লামেন্ট ৭ দিনের মধ্যে উড়িয়ে দেয়ার হুমকি!

জনপদ ডেস্কঃ আগামী এক সপ্তাহ অর্থাৎ ১৩ ডিসেম্বরের মধ্যে ভারতের পার্লামেন্টে হামলা চালানো হবে বলে হুঁমকি দিয়েছেন শিখ নেতা গুরপতবন্ত সিং পান্নুন। একটি ভিডিও পোস্ট করে এ হুমকি দিয়েছেন ভারতে নিষিদ্ধ সংগঠন ‘শিখ ফর জাস্টিস’-র প্রধান। যদিও এ বিষয়ে ভারত সরকারের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

হিন্দুস্তান টাইমসসহ ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পান্নুন হামলার জন্য যে দিনটির (১৩ ডিসেম্বর) কথা উল্লেখ করেছেন, ২২ বছর আগে সেই দিনেই পার্লামেন্টে জঙ্গি হামলা চালানো হয়েছিল।

২০০১ সালের ১৩ ডিসেম্বর ওই হামলা করা হয়। এ ঘটনায় মৃত্যুদণ্ড হয়েছিল আফজল গুরুর। নিজের ভিডিওতে সেই আফজলের পোস্টার ব্যবহার করেছেন পান্নুন। সঙ্গে লেখা ছিল, ‘দিল্লি বনেগা খালিস্তান (দিল্লি হবে খালিস্তান)।’

ওই ভিডিওতে পান্নুন দাবি করেছেন, তাকে হত্যার ছক কষেছিল ভারত সরকার। কিন্তু তা ব্যর্থ হয়েছে। আর সেটার প্রতিশোধ নিতেই হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছেন তিনি।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভারত-বিরোধী কার্যকলাপ বৃদ্ধির জন্য পান্নুনকে নির্দেশ দিয়েছে পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)। সেই অনুযায়ী এগিয়ে যাচ্ছেন পান্নুন।

উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের মার্কিন অ্যাটর্নি অফিসের পক্ষ থেকে আদালতে জানানো হয়, খালিস্তানি ‘জঙ্গিকে’ হত্যার ছক কষেছিলেন এক ভারতীয় কর্মকর্তা। যিনি আগে ভারতের আধা-সামরিক বাহিনী সিআরপিএফে কর্মরত ছিলেন। পান্নুনকে হত্যার জন্য দু’জনের সঙ্গে আলোচনা করেছিলেন নিখিল গুপ্তা নামে ওই ভারতীয় কর্মকর্তা। ওই দুজনই আবার ‘আন্ডার-কভার এজেন্ট’ ছিলেন বলে দাবি করা হয়েছে।

যদিও পান্নুনকে হত্যাচেষ্টার ঘটনায় ভারতীয় কোনো কর্মকর্তার সম্পৃক্ততার অভিযোগে বিরক্তি প্রকাশ করেছে ভারত সরকার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button