পটুয়াখালীসারাবাংলা

ঘূর্ণিঝড় মিধিলিতে সমুদ্রে নিখোঁজ ৭ জেলে উদ্ধার

জনপদ ডেস্কঃ পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় মিধিলিতে নিখোঁজ হওয়া ৭ জেলেকে উদ্ধার করা হয়েছে। ঘূর্ণিঝড় মিধিলির সময় সমুদ্রে ট্রলার ডুবে নিখোঁজ হন তারা। সমুদ্রে যাওয়া অন্য জেলেরা তাদেরকে সাগরে ভাসমান অবস্থায় পেয়ে উদ্ধার করে ঘাটে নিয়ে আসেন। বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

গত ১৭ নভেম্বর ঘূর্ণিঝড় মিধিলিতে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া এফবি রাহমাতুল্লাহ নামে একটি ট্রলার সাতজন জেলেসহ নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তাদের কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। তবে নিখোঁজের ৪ দিন পরই সমুদ্রে ভাসমান অবস্থায় তাদের উদ্ধার করেন অন্য জেলেরা।

উদ্ধারকৃত জেলে তানমুন বলেন, ঘূর্ণিঝড় মিধিলির তাণ্ডবে সমুদ্রে আমাদের ট্রলারটি পানিতে ডুবে যায়। আমরা তাৎক্ষণিক ট্রলারে থাকা ভাসমান উপকরণগুলো ধরে পানিতে ভাসতে থাকি। এ রকম একটানা ৪ দিন ৪ রাত সাগরে ভাসমান ছিলাম।

তিনি আরও বলেন, ঠান্ডা পানি আর ক্ষুধার্ত পেটে খুব কষ্ট করে আল্লাহর ওপর ভরসা করে টিকে ছিলাম সমুদ্রে। ভোলার ১টি ট্রলার আমাদের ভাসতে দেখে উদ্ধার করে। উদ্ধারকারী ট্রলারটি মাছ ধরা শেষ করে আমাদের তীরে নিয়ে আসার কথা বলে। ফেলে আমাদের ঘাটে পৌঁছাতে কিছুটা দেরি হয়েছে।

নিখোঁজ এফবি রহমতুল্লাহ ট্রলারের মালিক মো. রহমতুল্লাহ বলেন, জেলে আর ট্রলার হারিয়ে মানসিকভাবে অনেকটাই দুর্বল হয়ে পড়েছিলাম। কিন্তু জেলেদের উদ্ধারের খবরে স্বস্তি পেয়েছি। যদিও কোটি টাকার সম্পদ হারিয়েছি। কিন্তু জেলেদের জীবিত পেয়ে সেই কষ্ট ভুলে গেছি।

এ বিষয় কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, ঘূর্ণিঝড় মিধিলিতে নিখোঁজ হওয়া জেলেদের তালিকায় এফবি রহমতুল্লাহ নামে একটি ট্রলারের সাতজন জেলে সমুদ্র থেকে উদ্ধার হয়। তবে ডুবে যাওয়া ট্রলারের কোনো সন্ধান মেলেনি এখনো।

কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মুসলাদ সায়েম পুনম বলেন, হাসপাতালে নিয়ে আসা জেলেরা শারীরিক ও মানসিকভাবে কিছুটা দুর্বল। তবে তারা কিছু দিন বিশ্রাম নিলে সুস্থ হয়ে যাবেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button