রংপুরসারাবাংলা

৬০ ট্যাংকলরি জ্বালানি নিরাপদে পৌঁছে দিল র‍্যাব

জনপদ ডেস্ক: চলমান রাজনৈতিক পরিস্থিতি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধে জনগণের জানমাল রক্ষায় রংপুরসহ বিভাগের আট জেলায় বাড়ানো হয়েছে র‍্যাব-১৩’র টহল দলের তৎপরতা। এরই ধারাবাহিকতায় জ্বালানি তেল বহনকারী ৭টি ট্যাংকলরিকে বিশেষ এসকর্ট দিয়ে রংপুরে নিরাপদে তেল হস্তান্তর (খালাস) শেষে গন্তব্যে পৌঁছতে সহযোগিতা করছে র‍্যাব-১৩।

গতকাল বুধবার (৮ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৩’র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার সিলেট থেকে পদ্মা অয়েল কোম্পানির মোট ৬০টি ট্যাংকলরি অকটেন ও পেট্রল নিয়ে পাবনা, রংপুর এবং পার্বতীপুরে আসে। এসব অকটেন ও পেট্রল পাবনার বাঘাবাড়ী ডিপোতে ২৬টি ট্যাংকলরি, দিনাজপুরের পার্বতীপুর ডিপোতে ২৭টি ট্যাংকলরি এবং রংপুরের আলমনগরে ৭টি ট্যাংকলরিকে নিরাপদে পৌঁছাতে দায়িত্বপূর্ণ এলাকায় র‍্যাব-১৩ বিশেষ এসকর্ট নিশ্চিত করে। সংশ্লিষ্ট ডিপোতে জ্বালানি তেল হস্তান্তর বা খালাস করা শেষে পুনরায় খালি ট্যাংকলরিগুলোকে নিজ দায়িত্বপূর্ণ এলাকায় এসকর্ট প্রদান করে নিরাপদে পৌঁছে দেয়।

র‍্যাব-১৩ এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ওই কর্মকর্তা। গণমাধ্যমকে তিনি আরও জানান, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকাল থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে। এর পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‍্যাব-১৩ সর্বদা আন্তরিক।

এদিকে গতকাল বুধবার র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানান, অবরোধে জনগণের জানমাল রক্ষা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাব ফোর্সেসের ১৬০টি টহল দলসহ সারাদেশে ৪৬০টি টহল দল মোতায়েন রয়েছে।

প্রসঙ্গত, সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপি তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ডাক দেয়। গতকাল বুধবার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। যা চলবে আগামীকাল শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত। দলটির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সমমনা সরকার বিরোধী অন্যদলগুলোও এ কর্মসূচি পালন করছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button