রাজনীতিসারাবাংলাসিলেট

সিলেটে হরতাল: ছাত্রলীগ-ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া

জনপদ ডেস্কঃ সিলেটে ছাত্রলীগের সঙ্গে ছাত্রদল ও ছাত্র শিবিরের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

আজ বুধবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নগরের বন্দরবাজারে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচজনকে আটক করে। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া ১১টার দিকে হরতাল ও অবরোধের সমর্থনে নগরের বন্দরবাজারে মিছিল বের করে ছাত্রদল ও ছাত্র শিবিরের নেতাকর্মীরা। মিছিল নিয়ে বন্দরবাজার করিম উল্লাহ মার্কেটের সামনে পৌঁছালে ছাত্রলীগ একটি মিছিল নিয়ে মুখোমুখি হলে ধাওয়া-পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটে। এ সময় পুলিশ ধাওয়া করে ছাত্রদল ও ছাত্র শিবিরের পাঁচ নেতাকর্মীকে আটক করে।

এদিকে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের সঙ্গে দ্বিতীয় দিনে সিলেটে ঢিলেঢালাভাবে হরতাল চলছে।

অবরোধে নগরের দোকানপাট ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকলেও হালকা যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। যদিও সকাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন সিলেট ছেড়ে যায়নি। এছাড়া সিলেট থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান সিলেটের রেলস্টেশন ম্যানেজার নুরুল ইসলাম।

বুধবার (১ নভেম্বর) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত অবরোধে নগরের রাস্তাঘাটে হালকা যানবাহন চলাচল করতে দেখা যায়। বিশৃঙ্খলা ঠেকাতে নগরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। বিজিবি সদস্যরাও টহল জোরদার করেছেন নগরজুড়ে।

সরেজমিনে নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিপণি বিতান, মার্কেট ও বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে খোলা রয়েছে নিত্যপণ্য ও ওষুধের দোকান।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সিলেটে পুলিশের ধাওয়ায় এক যুবদল নেতা দুর্ঘটনার কবলে পড়ে নিহত হওয়ার অভিযোগে বুধবার টানা তিনদিনের অবরোধের দ্বিতীয় দিনে সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা যুবদল। এদিন সন্ধ্যা ৬টায় প্রতিবাদ সমাবেশ শেষে সকাল-সন্ধ্যা হরতালের এ ঘোষণা দেয়া হয়। এ হরতালে সমর্থন জানিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button