রাজবাড়ীসারাবাংলা

বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের জামিন নামঞ্জুর

জনপদ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের (৬৫) জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ অক্টোবর) দুপুর ১টার পর রাজবাড়ীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুধাংশু শেখর রায়ের আদালত এই আদেশ দেন।

এর আগে আজ সকালে জামালপুর কারাগার থেকে রাজবাড়ীর আদালতে আনা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করে জামিন আবদেন করা হয়। এ সময় বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, চলতি বছরের ২৪ ও ২৫ মে দুপুরে রাজবাড়ী ২ নম্বর আমলি আদালতে মামলা দুইটি দায়ের করা হয়। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ সোহেল রানা টিপু ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দীন বিশ্বাস এই মামলা দুটি দায়ের করেন।

মামলার আর্জিতে উল্লেখ করা হয়, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকির ফলে তার জীবনহানির শঙ্কা রয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর বক্তব্য প্রদান ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ইচ্ছাকৃতভাবে এসব বক্তব্য প্রচার করা হয়েছে। মানহানির মামলায় ২০ কোটি টাকার কথাও উল্লেখ করা হয়। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আমলি আদালতের বিচারক তরুণ বাছার মামলাটি আমলে নিয়ে তা এফআইআর এর জন্য বলেন।

বাদী পক্ষের আইনজীবী মো. আনোয়ার হোসেন বলেন, আমরা সব তথ্য প্রমাণ বিজ্ঞ আদালতে উপস্থাপন করেছিলাম। সেই সঙ্গে আসামির রিমান্ডের আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত আসামির জামিন নামঞ্জুর করেছেন। সেই সঙ্গে রিমান্ডের আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন।

মামলার বাদী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু বলেন, ‘সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর সারাদেশের
বিক্ষুব্ধ জনতা হুমকিদাতার বিচার চেয়েছে। প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা, মেরে ফেলা ও কবরস্থানে পাঠানোর হুমকি জাতিসহ বিশ্ব বিবেক মানে না। এজন্য আমরা আইনের দারস্থ হয়ে বিচার চেয়েছি। আশা করছি আদালতে সুষ্ঠু বিচার পাব।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button