রাজশাহীসারাবাংলা

রাজশাহীতে দুই দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড শুরু

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশে প্রথম প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল- ২০২৩ রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহীর বিভিন্ন স্কুলের বাছাইকৃত ৩৫০ জন শিক্ষার্থী এই অলিম্পিয়াডে অংশ নেয়। বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল ও ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিলের আয়োজনে দুই দিনব্যাপী এই অলিম্পিয়াড বুধবার (২৭ সেপ্টেম্বার) সকাল ১০টায় শুরু হয়। স্কুলের শিক্ষার্থীদের প্রোটিন ও পুষ্টি বিষয়ে সচেতন করতেই এই আয়োজন।

সকাল ১০ টায় জাতীয় সংগীত ও শুভেচ্ছা বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ নওশাদ আলী। পরে সাড়ে ১১ টার দিকে রচনা প্রতিযোগিতা শুরু হয়।

রচনা প্রতিযোগিতার পর সাড়ে ১২ টার দিকে প্রোটিন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বক্তা হিসেবে ছিলেন সাজেদা ফাউন্ডেশন ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের পুষ্টিবিদ ইসরাত জাহান ও বারডেম হাসপাতালের প্রধান পুষ্টিবিদ শামছুন্নাহার মহুয়া।

পুষ্টিবিদ শামছুন্নাহার মহুয়া বলেন, প্রোটিন আমাদের শরীরের জন্য অনেক প্রয়োজন। আমাদের নখ, চুল শরীরের সুন্দর্য বর্ধনের জন্য আমাদের প্রোটিন প্রয়োজন। এছাড়াও রোগ প্রতিরোধের ক্ষেত্রে প্রোটিন অনেক গুরুত্বপূর্ন। তাই প্রতিদিনের খাবারে আমাদের অবশ্যই নিয়মিত প্রোটিন খেতে হবে।

সেমিনার শেষে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম দিনের সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল বাংলাদেশের টিম লিডার মো. খাবিবুর রহমান কাঞ্চন, বিপিআইসিসির মিডিয়া অ্যাডভাইজার মো. সাজ্জাদ হোসেন, মাছরাঙা টেলিভিশের স্টাফ রিপোর্টার গোলাম রাব্বানী ও ছয়টি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মাওলা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button