অপরাধযশোরসারাবাংলা

বিদেশি পিস্তল-রিভলবার-শুটারগানসহ গোল্ড নাসির আটক

জনপদ ডেস্ক: যশোরের শার্শায় অভিযান চালিয়ে দুটি বিদেশি পিস্তলসহ ৬টি অস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ কুখ্যাত মাদক, স্বর্ণ চোরাকারবারি ও অস্ত্র ব্যবসায়ী নাসির উদ্দীন ওরফে গোল্ড নাসিরকে আটক করেছে র‌্যাব-৬, যশোর সদস্যরা। শনিবার সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে যশোর র‌্যাব থেকে প্রেসনোটের মাধ্যমে বিষয়টি জানানো হয়। এর আগে শনিবার সকালে যশোরের শার্শা থানার বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে থেকে তাকে আটক করা হয়।

আটক নাসির উদ্দীন বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মৃত বুদো সর্দারের ছেলে। যশোর র‌্যাব-৬ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, তাদের একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, শার্শা থানার বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য বেচাকেনা ও চোরাচালানের উদ্দেশ্যে অবস্থান করছে। এ খবরের ভিত্তিতে আভিযানিক দলটি শনিবার সকালে উক্ত মার্কেটের সামনে অভিযান চালিয়ে কুখ্যাত মাদক, স্বর্ণ চোরাকারবারি ও অস্ত্র ব্যবসায়ী নাসির উদ্দীনকে আটক করে।

এ সময় তার হেফাজত থেকে দুটি বিদেশী পিস্তল, চারটি ম্যাগাজিন, একটি ওয়ান শুটারগান, তিনটি রিভলবার ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তিনি জানান, আটক আসামি সম্পর্কে প্রাথমিক তদন্তে জানা যায় সে পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছে এবং ৭/৮ বছর সে চোরাচালান সামগ্রী মাদক ও গোল্ড পাচারের শ্রমিক হিসেবে কাজ করে। পরবর্তীতে নিজে বড় চোরাকারবারি হয়ে উঠে এবং তার নিয়ন্ত্রণে বড় মাদক ব্যবসা, স্বর্ণ পাচার ও অস্ত্র ব্যবসা সংগঠন গড়ে তোলে।

সে চোরাকারবারি, মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা হতে অর্জিত অবৈধ টাকা আড়াল করার জন্য বেনাপোলের সীমান্তবর্তী পুটখালি এলাকায় একটি বড় গরুর ফার্ম দেয়। সে স্বল্প দামে পার্শ্ববর্তী দেশ হতে অস্ত্র ক্রয় করে অধিক দামে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে থাকে।

তার বিরুদ্ধে যশোরের বিভিন্ন থানায় একটি অস্ত্র মামলা, একটি মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা ও একটি হত্যাচেষ্টা মামলাসহ মোট তিনটি মামলা বিচারাধীন আছে। উক্ত আসামিকে আটকের উদ্দেশ্যে র‌্যাব দীর্ঘদিন যাবৎ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছিল বলে জানান র‌্যাব কর্মকর্তা। অস্ত্র আইনে মামলা দিয়ে উদ্ধারকৃত অস্ত্র, গুলিসহ আটককৃত আসামিকে যশোরের শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button