বিনোদন

তাবিব ও ‘গাল্লি বয়’ রানার গান বলিউডে

জনপদ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাপ সংগীতে জনপ্রিয়তা পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ হাসান তাবীব ও ‘গাল্লি বয়’ রানার সাফল্যের মুকুটে নতুন এক পালক যুক্ত হলো। প্রথমবারের মতো বলিউডে মুক্তি পেল তাদের গান। ভক্তদের এই সুখবরটি জানিয়েছেন তাবীব নিজেই।

সম্প্রতি ভারতের জনপ্রিয় ডিজনি হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘কালা’ ওয়েব সিরিজ। সেখানে তাবীব ও রানার গাওয়া ‘চাপ নাই’ শিরোনামের গানটি শোনা যাবে। দু’বছর আগে প্রকাশিত এই গানটি নিয়ে আগ্রহ প্রকাশ করে ‘কালা’ সিরিজের টিম।

এ প্রসঙ্গে তাবীব বলেন, প্রায় ছয়মাস আগে সিরিজের প্রোডাকশন টিম তার সঙ্গে যোগাযোগ করে। স্ক্রিপ্ট শোনার পর বেশ কিছু জায়গায় মিউজিক পরিবর্তন করে গানটি তাদেরকে জমা দেওয়া হয়।

তাবীব জানান, এত বড় প্লার্টফর্মে গানটি মুক্তি পাওয়ায় বেশ উচ্ছ্বাসিত ছিলেন তিনি। সেজন্য কোনো পারিশ্রমিকও নিতে চাননি। তবুও তারা জোর করে ৫০ হাজার রুপি সম্মানী দিয়েছেন।

সেপ্টেম্বরে মুক্তি পাওয়া ক্রাইম থ্রিলারধর্মী ‘কালা’ সিরিজ নির্মাণ করেছেন বিজয় নাম্বিয়ার। অভিনয় করেছেন অবিনাশ তিওয়ারি, রোহান বিনোদ মেহরা, নিভীতা পিথুরাজসহ আরও অনেকে।

উল্লেখ্য, ২০১৮ সালে পথশিশু রানাকে নিয়ে ‘আমি রানা গলিবয়, ঢাকাইয়া গলিবয়’ গানটি নির্মাণ করে আলোচনায় আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তবীব মাহমুদ। সমাজের নানা অসঙ্গতি, অনিয়ম নিয়ে র‍্যাপ ঘরানার গান করে জনপ্রিয় হয়ে ওঠেন দুজনে। ২০২১ সালে তাদের করা ‘চাপ নাই’ গানটি প্রকাশিত হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button