রংপুরসারাবাংলা

রংপুরে ড. ইউনূসের বিরুদ্ধে মামলা

জনপদ ডেস্কঃ শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে গ্রামীণ গ্রুপ অব কোম্পানি এবং কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত সিনিয়র খামার ব্যবস্থাপক ফারুকুল ইসলাম এ মামলা দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নুর জাহান বেগম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) শামসুদ দোহা, বোর্ড সদস্য ইমামুস সুলতান, রতন কুমার নাগ ও শাহাজান।

এদিকে মামলার বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী শামীম আল মামুন জানান, মামলার বাদী অবসর গ্র্যাচুইটি ও অর্জিত ছুটি বাবদ ৯ লাখ ৭৫ হাজার ১২৫ টাকা ক্ষতিপূরণ বাবদ পাওনা আদায়ের লক্ষ্যে ড. ইউনূসসহ আরও ছয়জনকে আসামি করে মামলা দায়ের করেন ফারুকুল ইসলাম।

মামলার বাদী ফারুকুল ইসলাম গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলাধীন গ্রামীণ কৃষি ফাউন্ডেশন ইউনিট কার্যালয়ের খামার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। সেই সময়ে বাদীর অবসর গ্র্যাচুইটি এবং অর্জিত ছুটি নগদায়ন বাবদ পরিশোধ না করে ফারুকুল ইসলামকে অবসরে যেতে বাধ্য করেন এবং পাওনা পরিশোধ করতে টালবাহানা করে আসেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button