দিনাজপুররাজনীতি

দিনাজপুর অভিমুখে বিএনপির তারুণ্যের রোডমার্চ শুরু

জনপদ ডেস্ক: দিনাজপুর অভিমুখে যাত্রা শুরু করেছে বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের তারুণ্যের রোডমার্চ।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রংপুরের গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ের সামনে থেকে শুরু হয় এই রোডমার্চ।

রোডমার্চ রংপুর থেকে দিনাজপুর, মাঝে সৈয়দপুর। গাড়িবহর ছুটে চলছে উত্তরের জনপদে। প্রতিবাদী স্লোগানে মুখর পুরো যাত্রাই। কেন্দ্রীয় ও স্থানীয়দের পাশাপাশি আশপাশের এলাকা থেকে জড়ো হয়েছেন নেতাকর্মীরা।

জনগণের ভোটাধিকার ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের এ কর্মসূচি। প্রায় ৯০ কিলোমিটারের এ রোডমার্চের নেতৃত্ব দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গাড়িবহরে থেকে হাত নেড়ে উত্তরবঙ্গের মানুষের প্রতি শুভেচ্ছা জানান বিএনপি মহাসচিব।

এর আগে কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে বেলা ১১টার দিকে আসেন মির্জা ফখরুল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই সরকার খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। গতকাল রাতেও আমি তাকে দেখতে গিয়েছিলাম। চিকিৎসকরাও তাকে নিয়ে চিন্তিত। চিকিৎসরকরা বলছেন, এখানে খালেদা জিয়াক চিকিৎসা করার আর কোনো সুযোগ নেই। তার চিকিৎসার জন্য অতি দ্রুত বিদেশে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, ‘শুধু বিএনপি নয়, দেশের সবগুলো রাজনৈতিক জোট ঘোষণা দিচ্ছে যে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। এই সরকার বার বার জনগনের সঙ্গে প্রতারণা করেছে।’

তিনি আরও বলেন, বিএনপির অসংখ্য নেতাকর্মীকে আটক করে রাখা হয়েছে। নিম্ন আদালতে গেলে জামিন দেয়া হলো না। মিথ্যা মামলায় দিনের পর দিন বিএনপির নেতাকর্মীদের কারাগারে রাখা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button