রংপুরসারাবাংলা

রংপুরে ছাত্রলীগের ১৫ নেতাকে শোকজ

জনপদ ডেস্ক: সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রংপুরে ছাত্রলীগের ১৪ জনকে পদ থেকে অব্যাহতি দেওয়ার পর এবার ১৫ নেতাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল।

এর আগে বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত পৌনে ১২টায় জেলা ছাত্রলীগের মিডিয়া সেলে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর জেলা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ সফল করার লক্ষ্যে রংপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে ২৪ আগস্ট বিকেল ৩টায় দলীয় কার্যালয়ে বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়। বর্ধিত সভায় যে সকল নেতা উপস্থিত হননি তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী তিন কার্যদিবসের মধ্যে লিখিত প্রতিবেদন আকারে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের নিকট সশরীরে উপস্থিত হয়ে জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হলো।

যাদেরকে নোটিশ দেওয়া হয়েছে তারা হলেন- গঙ্গাচড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কাওছার হোসেন নয়ন, সাধারণ সম্পাদক জিএম শাহজালাল, পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন কাওছার রতন, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, পীরগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হক সাগর, সাধারণ সম্পাদক শাহেদ প্রধান, কাউনিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাকিবুল হাসান রিছন ও আব্দুর রাজ্জাক, বদরগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান, বদরগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতি মোস্তফা কামাল বাবু ও সাধারণ সম্পাদক সাকিব ইসলাম, পীরগাছা সরকারি কলেজ শাখার সভাপতি সাজ্জাদ হোসেন শাকিল ও সাধারণ সম্পাদক শাহ্ মো. প্রতীক খন্দকার, কাউনিয়া কলেজ শাখার সভাপতি মুন্না সরকার এবং হারাগাছ সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিয়াল।

এর আগে গত ২০ আগস্ট সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ড, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট ও মন্তব্য করায় ১৩ জন এবং একজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠায় অব্যাহতি দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ। অব্যাহতিপ্রাপ্তদের মধ্যে রয়েছে জেলা ছাত্রলীগের দুই সহ-সভাপতিসহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন নেতা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button