আইটিতথ্য প্রযুক্তি

সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৫

জনপদ ডেস্কঃ আইফোন বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন। স্মার্টফোন নির্মাতা সংস্থা অ্যাপলের আইফোন মানেই বাড়তি উন্মাদনা। সেই উন্মাদনা নতুন সিরিজ আসার সময় যেমন শুরু হয় তেমনি দেখা যায় নতুন সিরিজ আসার খবরেও। এবারও তার ব্যতিক্রম নয়, আইফোন ১৫ এর কানাঘুষা শোনা যাচ্ছে বেশ কিছুদিন আগে থেকেই।

সেপ্টেম্বরেই বাজারে আসছে আইফোন ১৫। তবে বেশ কিছু পরিবর্তন থাকছে এই ফোনে, এমনটাই মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। জানা গেছে অ্যাপল তাদের আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলে একটি নতুন টেকনোলজি ব্যবহার করতে চলেছে। এর সঙ্গে আরও বেশ কিছু পণ্য আনতে চলেছে অ্যাপল।

ব্লুমবার্গের মার্ক গুরম্যানের একটি প্রতিবেদন অনুসারে, আইফোন ১৫ সিরিজের নতুন আইফোনগুলো ১৫ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হতে পারে এবং আগামী ২২ সেপ্টেম্বর থেকে এর বিক্রি শুরু হতে পারে। তবে অ্যাপলের আইফোন সিরিজের লঞ্চ ইভেন্ট ‘ফার আউট’ আগামী ১২ সেপ্টেম্বর বা ১৩ সেপ্টেম্বর হতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

এ বছর অ্যাপল আইফোন ১৫ সিরিজে ৪টি নতুন স্মার্টফোন আনবে, এগুলো হচ্ছে আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ প্রো ম্যাক্স। তবে বর্তমান মডেলের তুলনায় আইফোন ১৫ প্রো মডেলের দাম বেশি হতে পারে। এর সঙ্গে অ্যাপল ওয়াচ সিরিজ ৯ এবং অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ মডেল ও আইওএস ১৭ লঞ্চ হতে পারে।

সূত্র: ব্লুমবার্গ

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button