রাজনীতি

মানুষ দেশের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন করছে: দুদু

জনপদ ডেস্ক: মানুষ গণতন্ত্রের জন্য, ভোটের অধিকারের জন্য, দেশের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

মঙ্গলবার (৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তার সহধর্মিণী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায় প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমানে চারদিকের আবহাওয়া ভালো না তা প্রধানমন্ত্রী ভালো করে জানেন এবং পুলিশ প্রশাসন জানেন। এজন্যই শেখ হাসিনা প্রশাসনকে বলেছেন— আপনারা ভয় পাবেন না। কিসের জন্য ভয় পাবেন? দেশের জনগণকে ক্ষতি করেছেন এই জন্য? গণতন্ত্র হরণ করেছেন এই জন্য? কিন্তু মানুষ গণতন্ত্রের জন্য ভোটার অধিকারের জন্য দেশের স্বাধীনতার পুনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে। এবং জনগণ এই আন্দোলনে সফল হবে।

তিনি বলেন, এই ডিসেম্বরের মধ্যেই বাংলাদেশে একটা পরিবর্তন হবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। গণতন্ত্রের পক্ষের মানুষ, স্বাধীনতার পক্ষের মানুষ, প্রকৃত মুক্তিযোদ্ধারা দেশ পরিচালনা করবে। চোর-বাটপাররা আর দেশ পরিচালনা করতে পারবে না। এই দানবদেরকে পদত্যাগ করাতেই হবে। এছাড়া দেশ ও দেশের জনগণ মুক্তি পাবে না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ও তার স্ত্রী জুবাইদা রহমানের নামে মামলা দিয়েছে। এই শেখ হাসিনা জিয়াউর রহমানের আমলে বাংলাদেশে এসেছিল। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তাকে বাংলাদেশে আসার সুযোগ করে দিয়েছিল। তার বাড়ি ফিরিয়ে দিয়েছিল। আরও অনেক সহযোগিতা করেছিল। সেই প্রতিদান তিনি (হাসিনা) ক্ষমতায় এসে এভাবে দিলেন জিয়া পরিবারের উপর নির্যাতন করে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বিএনপির চল্লিশ লাখ নেতাকর্মীর না‌মে দুই লাখ মামলা দিয়েছেন বর্তমান সরকার। এই চল্লিশ লাখ নেতাকর্মী বঙ্গবন্ধু খেতাব পাওয়ার যোগ্য। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণতন্ত্রের জন্য আন্দোলন করেছিলেন। বর্তমান এই চল্লিশ লাখ নেতাকর্মীও গণতন্ত্রের জন্য আন্দোলন করে মামলা খেয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণতন্ত্রের জন্য আন্দোলন করেছিলেন কিন্তু ওই সময় তার নামে কয়টা মামলা হয়েছিল, আর আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে কয়টা মামলা হয়েছে। সেটা পাকিস্তান আমলে হোক বা বাংলাদেশ আমলে হোক। এই সরকার পাকিস্তানকেও হার মানিয়েছে। তারা হামলা মামলা দিয়ে আবার ক্ষমতায় আসতে চায়।

সংগঠনের সভাপতি গিয়াসউদ্দিন খোকনের সভাপ‌তি‌ত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছি‌লেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য ফোরকানী আলম, অ্যাডভোকেট আবেদ রেজা, মু‌ক্তিযোদ্ধা দ‌লের সাংগঠনিক সম্পাদক মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button