ঝালকাঠিসারাবাংলা

ঝালকাঠিতে ছাত্রলীগ-যুবলীগ সংর্ঘষ, আহত ১৫

জনপদ ডেস্কঃ ঝালকাঠিতে সালিশ বৈঠককে কেন্দ্র করে ছাত্রলীগ ও যুবলীগের দুই গ্রুপের দুইদফা সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। এ ঘটনায় দুইপক্ষই তিনটি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর করে। পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ১১টার দিকে ঝালকাঠি শহরের হোগলা পট্টি এলাকার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরের বাসভবনে প্রথম দফায় সংঘর্ষ হয়।

পরে রাত পৌনে ১২টার দিকে শহরের লঞ্চ ঘাট এলাকায় দ্বিতীয় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলামকে (৩৫) ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ঝালকাঠি শহরের লঞ্চ ঘাট এলাকায় স্থানীয় দুই ব্যবসায়ী সোহরাব হাওলাদার ও সুলতান হাওলাদারের মধ্যে গত তিনদিন আগের একটি পারিবারিক বিরোধ হয়।

বৃহস্পতিবার রাতে সেই বিরোধকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরের বাসভবনে এক সালিশ বৈঠক বসে। সালিশ বৈঠকে ব্যবসায়ী সুলতান হাওলাদারের ছেলে নুরুন্নবী লিসান (২৯) ছাত্রলীগের সদস্য হওয়ায় তার পক্ষে অবস্থান নেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ।

অপরদিকে শহর যুবলীগের সাবেক সভাপতি আবদুল হক খলিফা সালিশ বৈঠকে সোহরাব হাওলাদারের ছেলে জিহাদ হাওলাদারের পক্ষে অবস্থান নেন। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে এ সংঘর্ষের জের ধরে মাধ্যরাতে শহরের লঞ্চ ঘাট এলাকায় উভয় গ্রুপের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরে ব্যাপক ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছোঁড়ে।

এ সময় উভয় পক্ষের চারজনকে পুলিশ আটক করে। গুরুতর আহত ৪ জনকে বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হামলা-ভাঙচুর ও সংঘর্ষের পর থেকে এলাকায় এ নিয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন সরকার জানান, এ ঘটনায় কোনো পক্ষই মামলা দায়ের করেনি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button