নারায়ণগঞ্জসারাবাংলা

সরকার পদত্যাগের আন্দোলনে কোনো আপস হবে না : শামসুজ্জামান দুদু

জনপদ ডেস্ক: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমাদের একটাই লক্ষ্য, এই অবৈধ সরকারের পদত্যাগ নিশ্চিত করা। সংসদ ভেঙে দিয়ে নির্বাচন কমিশন পুনর্গঠনের জন্য পরিবেশ তৈরি করা। এর আগে চলমান আন্দোলন বন্ধ করা যাবে না। সরকার পদত্যাগের আন্দোলনে কোনো আপস হবে না।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৪টায় নগরীর খানপুর এলাকায় এক দফা দাবিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আয়োজিত পদযাত্রায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় ও আহ্বায়ক সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে পদযাত্রাটি নারায়ণগঞ্জের খানপুর মেট্রো হল চত্বর থেকে চাষাঢ়ায় গিয়ে শেষ হয়। এর আগে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন দলটির নেতাকর্মীরা।

শামসুজ্জামান দুদু বলেন, আমাদের আন্দোলনের অন্যতম লক্ষ্য হলো যারা ভোট চুরি করে সরকার গঠন করেছে তাদেরকে ক্ষমতা থেকে উচ্ছেদ করা। যারা রাষ্ট্রের টাকা চুরি করেছে, সমস্ত ব্যাংক লুট করে একেবারে ধ্বংসের শেষ প্রান্তে পৌঁছে দিয়েছে তাদেরকে আইনের আওতায় আনা। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া কখনো নির্বাচন করে পরাজিত হননি। ২৫টি আসনে তিনি নির্বাচন করেছেন এবং ওই ২৫টি আসনেই তিনি জয়লাভ করেছেন। তিনি দুইবারের সফল প্রধানমন্ত্রী। অথচ তাকে সাজানো মামলায় তথাকথিত বিচারের নামে সাজা দেওয়া হয়েছে। পাঁচ বছর ধরে তাকে কারাবন্দী করে রাখা হয়েছে। তাই আমাদের এক দফা এক দাবি, যেকোনো মূল্যে এই অবৈধ সরকারের পদত্যাগ নিশ্চিত করা।

তিনি আরও বলেন, আমাদের সমস্যা অনেক, সংকটও অনেক। কিন্তু এই সরকার পদত্যাগ না করলে তার সমাধান হবে না। যেদিন এই সরকার পদত্যাগ করবে ঠিক সেদিনই সংকট সমাধানের পথ আসবে। এই সরকারের পদত্যাগ শুধু বিএনপি দাবি করছে না, এই দেশের ৩৯টি রাজনৈতিক দল দাবি করছে। আমেরিকা, ইউরোপসহ সারা বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো বলছে আর ভোট চুরি করা যাবে না। বিশ্ব নেতাদের চাপে সরকারের মাথা গরম হয়ে গেছে।

প্রশাসনকে আইনের শাসন বাস্তবায়নের তাগিদ দিয়ে বিএনপির এই নেতা বলেন, আগে যা করেছেন তো করেছেন। এবার অন্তত আইনের শাসন বাস্তবায়ন করেন। আওয়ামী সরকারের পরম মিত্র ভারতও কিন্তু চুপ হয়ে গেছে। পরিস্থিতি বিবেচনা করে বোঝার চেষ্টা করেন এই বিষয়গুলো। আমাদের ছাত্র নেতাদের ওপর হামলা হয়, আপনারা মামলা নেন না। এর আগেও অনেক কর্মীদের তারা হত্যা করেছে। এবার অন্তত আইনের শাসন বাস্তবায়ন করেন। এই ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য যে আন্দোলন হচ্ছে তার বিরুদ্ধে অবস্থান নেবেন না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। এই সরকার পতনের আন্দোলনে কোনো আপস হবে না। আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টি করার শত চক্রান্ত করা হবে। আপনাদের মাথায় রাখতে হবে, সরকার উৎখাতে আমাদের সাফল্যের চাবিকাঠি হবে ঐক্যবদ্ধ থাকা। আমরা এরশাদকে ছাড়িনি, এই সরকারকেও ছাড়ব না।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button