কুমিল্লাসারাবাংলা

কুমিল্লায় হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

জনপদ ডেস্ক: কুমিল্লায় অটোরিকশা চালক সুমন হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৭ জুলাই) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে মো. শরীফ মিয়া এবং দড়িকান্দি গ্রামের আবদুর রহিমের ছেলে আবদুর কাদের জিলানী।

মামলার বিবরণে জানা যায়—২০২০ সালের ৬ মার্চ সন্ধ্যায় মো. ইসমাইলের ছেলে অটোরিকশাচালক সুমন মিয়া (১৯)-এর অটোরিকশা আসামি মো. শরীফ মিয়া ও আব্দুল কাদের জিলানী ভাড়া করে। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে পরষ্পর যোগসাজশে গলায় ও মুখে গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে লাশ গুম করে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। পরে ভিকটিম সুমন মিয়া বাড়িতে ফিরে না আসায় অনেক খোঁজাখুঁজির পর ভিকটিমের পিতা বাঞ্ছারামপুর মডেল থানায় জিডি করেন। থানা পুলিশের সহযোগিতায় বাঙ্গরা বাজার থেকে আসামিকে আটক করে। পরে আসামি ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং জিলানীর দেখানো মতে সুমনের লাশ উদ্ধার করেন বাঙ্গরা বাজার থানা পুলিশ। পরে সুমনের পিতা বাদী হয়ে মো. শরীফ মিয়া (২৫) ও আবদুর কাদের জিলানীকে (২৪) আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

আদালত আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনাক্রমে আসামি মো. শরীফ মিয়া ও আবদুর কাদের জিলানীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে দণ্ডবিধির ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারায় পাঁচ বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড এবং ৩৯৪ ধারায় সাত বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করেন বিজ্ঞ আদালত।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মো. রফিকুল ইসলাম বলেন, রায়ে রাষ্ট্রপক্ষ ও এজাহারকারী খুশি। আমরা আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।

আসামিপক্ষের বিজ্ঞ কৌশলী বলেন, এ রায়ে আসামি পক্ষ ক্ষুব্ধ। রায়ের কপি হাতে পেলে আমরা উচ্চ আদালতে আপিল করব।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button